thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

লালমনিরহাটে চলাচলের রাস্তায় বেড়া, বিপাকে ১৫টি পরিবার

২০১৭ এপ্রিল ২৭ ২০:২৫:৪৪
লালমনিরহাটে চলাচলের রাস্তায় বেড়া, বিপাকে ১৫টি পরিবার

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার চর বৈরাতি গ্রামে ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তাটি বাঁশের বেড়া দিয়ে বন্ধ করেছে দিয়েছে প্রভাশালীরা। সেই সঙ্গে রাস্তার ৮০/৯০ ফিট জায়গা থেকে মাটি তুলে ফেলেছে তারা। ফলে গত তিন ধরে চরম দুর্ভোগে পড়েছেন ভুক্তভোগী পরিবারগুলো। রাস্তা বন্ধ করে দেওয়ায় সবচয়ে বেশী দূর্ভোগ পোহাতে হচ্ছে ওই রাস্তা দিয়ে যাতায়াত করা শিশু শিক্ষার্থীদের। রাস্তা না থাকায় তাদের অনেকেই আবার স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছে।

এদিকে অবরুদ্ধ পরিবারগুলো স্থানীয় জনপ্রতিনিধি থেকে শুরু করে প্রশাসনের কাছে সহযোগিতা চেয়ে লিখিত আবেদন করলেও কোন ফল পাওয়া যাচ্ছে না বলে সাংবাদিকদের কাছে অভিযোগ করেছে ভুক্তভোগী পরিবারগুলো।

ভুক্তভোগী আব্দুল হামিদ (৫৫), মোক্তার আলী (৬৫) জানান, বন্ধ করা রাস্তাটি মুলত সরকারি খাস জমিতে। কিন্তু রাস্তার ৮০/৯০ ফিট জায়াগার দু‘পাশেই রয়েছে মৃত শমসের আলীর ছেলে-মেয়েদের জমি। আসন্ন বর্ষাকালে যাতায়াত নিশ্চিত করতে সেই জমি থেকে কিছু মাটি কেটে রাস্তাটির ভাঙা অংশ সংস্কার করা হয়েছিল। এতেই ক্ষুদ্ধ হয়ে শমসের আলীর ছেলে মজিদ, জামাই মোন্নাফসহ বেশ কিছু লোক এসে ওই রাস্তায় ৮০/৯০ ফিট অংশ কেটে ফেলার পাশাপাশি দুটি বাঁশের বেড়া দিয়ে দেয়। এনিয়ে স্থানীয় প্রশাসন থেকে শুরু করে জনপ্রতিনিধিদের কাছে লিখিত অভিযোগ করেও কোন ফল লাভ হয়নি।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সরেজমিনে গিয়ে দেখা যায়, স্কুল পড়ুয়া শিক্ষার্থীরা বাঁশের বেড়ার ফাঁক গলিয়ে কোন রকমে যাতায়াত করছে। তবে কেউ কেউ আবার প্রভাবশালীদের ভয়ে ওই বেড়া এড়িয়ে ফসলের ক্ষেত ধরে যাতায়াত করছে।

এ সময় স্কুল ছাত্র জাহেদুল, শহিদুল ইসলামসহ অনেকে বলে, বাঁশের বেড়ার কারণে আমরা তিন দিন ধরে স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারছি না। অথচ কেউ আমাদের পাশে দাঁড়াচ্ছে না। রাস্তা বন্ধ করার কারণে ভুট্টা ক্ষেত হয়ে স্কুলে যেতে তাদের ভয় লাগে। তাই অনেকেই স্কুলে যেতে পারছে না।

এ বিষয়ে মৃত শমসের আলীর ছেলে প্রভাবশালী আব্দুল মজিদ জানান, রাস্তাটি খাস জমিতে তবে তা আমার দখলে আছে। সেই জমি থেকে কিছু লোক মাটি কাটছিল ওই সময় আমার মা বাধা দেয়। আর তখন আমার বৃদ্ধ মাকে মারধর করা হয়। তাই বাঁশের বেড়া দেওয়ার পাশাপাশি রাস্তার কিছু অংশ কেটে ফেলা হয়েছে।

এ বিষয়ে তুষভান্ডার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর ইসলাম জানান, আগামীকাল (শুক্রবার) ওই এলাকায় গিয়ে দেখার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে কালীগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) শাহীনূর আলম জানান, ঘটনাস্থলে লোক পাঠিয়ে দেখার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এপ্রিল ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর