thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

আইপিএলে বিদায়ের মুখে ব্যাঙ্গালুরু

২০১৭ এপ্রিল ২৮ ১১:১৩:০০
আইপিএলে বিদায়ের মুখে ব্যাঙ্গালুরু

দ্য রিপোর্ট ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দশম আসরে ভালো অবস্থানে নেই বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। আসরের ৩১তম ম্যাচে গুজরাট লায়ন্সের বিপক্ষে ৭ উইকেটে হেরে গিয়েছে ব্যাঙ্গালুরু। ফলে এখন তাদের সামনে টুর্নামেন্ট থেকে বিদায়ের হাতছানি।

দলে বিশ্ব ক্রিকেটের তিন বিধ্বংসী ব্যাটসম্যান। যে ত্রয়ীর নামে বিপক্ষ টিমের বোলারদের দুঃস্বপ্ন দেখাটা স্বাভাবিক ব্যাপার। কিন্তু বিরাট কোহলি, ক্রিস গেইল এবং এবি ডি ভিলিয়ার্স থাকা সত্ত্বেও দশম আইপিএলে কার্যত বিদায়ের মুখে ব্যাঙ্গালুরু। ৯ ম্যাচ খেলে বিরাটদের পয়েন্ট এখন ৫। শেষ ৫টি ম্যাচ জিতলেও তাদের পক্ষে প্লে-অফে পৌঁছানো কঠিন। তাই ধরে নেওয়া যেতে পারে, এবারের মতো আইপিএলে বিদায় ঘটে গেল আরসিবির।

বৃহস্পতিবারের আরসিবি বনাম গুজরাট লায়ন্স ম্যাচটা ছিল অস্তিত্ব রক্ষার লড়াই। যে জিতবে, টিকে থাকবে। সেই লড়াইয়ে আরসিবিকে ১৩৪ রানে আটকে রেখে ৭ উইকেটে ম্যাচ জিতে নিল সুরেশ রায়নার গুজরাট। যে ম্যাচে কোহলির সংগ্রহ ১০, গেইলের ৮ এবং ডি ভিলিয়ার্সের ৫। শুরুতেই তিন মহাতারকার উইকেট চলে যাওয়ার ধাক্কা গোটা ম্যাচে আর সামলাতে পারেনি আরসিবি। এর পর অ্যারন ফিঞ্চের (৩৪ বলে ৭২) মারমুখী ইনিংস বিরাটদের আর লড়াইয়ে ফিরতে দেয়নি।

বিদায়ের মুখে দাঁড়িয়ে কোহলি বলে গেলেন, ‘আমরা মনে হয় টিমের ওপর খুব বেশি চাপ তৈরি করছি।’ কোহলি এখনো বলে চলেছেন, পারফরম্যান্স ভালো করতে হবে। কিন্তু ঘটনা হলো, তাতে আর বিশেষ লাভ হবে না। ইডেনে কেকেআরের কাছে অবিশ্বাস্য হারের পরে সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে খেলা ভেস্তে যায়। ফলে এই ম্যাচটা হয়ে দাঁড়িয়েছিল বেঁচে থাকার লড়াই। যে লড়াই জিতে রায়না বলছেন, ‘আমরা সব বিভাগেই ভালো করেছি। টাই পরপর দুই বলে গেইল এবং ট্র্যাভিস হেডকে ফিরিয়ে দিয়েছিল। ওটাই ম্যাচের টার্নিং পয়েন্ট।’

(দ্য রিপোর্ট/এনপিএস/এম/এনআই/এপ্রিল ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর