thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

রাজধানীতে র‌্যাব পরিচয়ে চাঁদাবাজি

ডিবির ১১ সদস্যের ‍বিরুদ্ধে শাস্তির সুপারিশ

২০১৭ এপ্রিল ২৮ ১৪:২২:০১
ডিবির ১১ সদস্যের ‍বিরুদ্ধে শাস্তির সুপারিশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজধানীর কাফরুলের নিউ ওয়েভ ক্লাবে ‘র‌্যাব পরিচয়ে চাঁদাবাজির’ অভিযোগে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী কমিশনার রুহুল আমিনসহ ডিবির ১১ সদস্যের বিরুদ্ধে শাস্তির সুপারিশ করা হয়েছে।।

ডিএমপি সদর দফতরে বুধবার (২৭ এপ্রিল) জমা দেওয়া পুলিশের এক তদন্ত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

গত ১৮ এপ্রিল রাতে রাজধানীর ওই ক্লাবে থাকা লোকজনের মোবাইল ফোন ও টাকা-পয়সা কেড়ে নেওয়ার অভিযোগে ১১ জনকে আটক করে কাফরুল থানায় সোপর্দ করে মিলিটারি পুলিশ।

ওই ঘটনার তদন্তে ডিএমপির অতিরিক্ত কমিশনার জামিল আহমেদকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়। কমিটির অন্য দুই সদস্য হলেন-যুগ্ম কমিশনার কৃষ্ণপদ রায় এবং মিরপুর বিভাগের উপকমিশনার মাসুদ আহমেদ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপকমিশনার মো. মাসুদুর রহমান বলেন, ওই ঘটনার পরপরই ডিএমপি কমিশনার তদন্তের নির্দেশ দেন। বুধবার (২৬ এপ্রিল) এ ঘটনায় তদন্ত প্রতিবেদন কমিশনারের (‌মো. আছাদুজ্জামান মিয়ার) কাছে জমা দিয়েছে তিন সদস্যের কমিটি। ছয় কার্যদিবস তদন্ত করে কমিটি তাদের চূড়ান্ত প্রতিবেদন জমা দিয়েছে। সেখানে তারা বেশ কিছু সুপারিশ করেছেন।

‌ডিএম‌পি সূ‌ত্রে জানা যায়, র‌্যাব পরিচয়ে চাঁদাবাজির প্রমাণ পাওয়ায় প্রতিবেদনে ওই ১১ জনের বিরুদ্ধে শাস্তির সুপারিশ করেছে তদন্ত কমিটি।

গত ১৮ এপ্রিল রাতে র‌্যাব পরিচয়ে ডিবির একটি দল কাফরুলের ওই ক্লাবে অভিযান চালায়। ডিবির ওই সদস্যরা দাবি করেন, ওই ক্লাব থেকে বিপুল পরিমাণ ইয়াবা বড়িসহ অন্যান্য মাদক উদ্ধার করা হয়। ওই সময় চারজনকে আটক করে কচুক্ষেত ক্যান্টনমেন্টের গেট দিয়ে নিয়ে যাওয়ার সময় আটক হওয়া চারজন গাড়ির ভেতর থেকে চিৎকার করে ওঠে। তখন এমপি চেকপোস্টে কর্মরত মিলিটারি পুলিশের (এমপি) সদস্যরা গাড়িটি আটকান। ওই সময় একজন বলতে থাকেন, তারা (ডি‌বি সদস্য‌রা) ক্লাবে ঢুকে মারধর করে টাকা-পয়সা ও মোবাইল ফোনসেট ছিনিয়ে নিয়েছেন। পরে ওই ১১ জনকে থানায় সোপর্দ করে মিলিটারি পুলিশ।

ওই ১১ জন হলেন- ডিবির সহকারী কমিশনার রুহুল আমিন, পরিদর্শক গিয়াস উদ্দিন, এসআই জাহিদুল ইসলাম, এএসআই লুৎফর রহমান, মাহবুবুর রহমান, তোফাজ্জল হোসেন এবং কনস্টেবল আবদুল লতিফ, আজিজুল হক, জাহাঙ্গীর আলম খান, তৌহিদুল ইসলাম ও জিল্লুর রহমান।

(দ্য রিপোর্ট/এমএসআর/এস/এপ্রিল, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর