thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

বাকৃবিতে ছাত্রফ্রন্টের দুই দলের সংঘর্ষ, আহত ৫

২০১৭ এপ্রিল ২৮ ১৬:১৯:৪১
বাকৃবিতে ছাত্রফ্রন্টের দুই দলের সংঘর্ষ, আহত ৫

বাকৃবি প্রতিনিধি : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের দলীয় কার্যালয় দখল নিয়ে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট (মার্কসবাদী) ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের (বাসদ) এর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৫ জন আহত হয়েছে।

শুক্রবার (২৮ এপ্রিল) সকাল ৯টার দিকে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এর ছাত্রফ্রন্টের দলীয় কার্যালয়ের সম্মুখে এই ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বাসদ পক্ষের কর্মীরা জব্বারের মোড়ে সকালের নাস্তা করতে আসলে ছাত্রফ্রন্টের কার্যালয়ে অবস্থানরত বাসদ (মার্কসবাদী) কর্মীদের মধ্যে সংঘর্ষের সূত্রপাত ঘটে। এ সময় বাসদের তিনজনকে কার্যালয়ের চত্বরে ধরে নিয়ে মারধর করে বাসদ (মার্কসবাদী)। মারধরের শিকার তিনজনের মধ্যে দুইজন বিশ্ববিদ্যালয়ের নয়। তবে দলটির সভাপতি দাবি করেন, তারা আঞ্চলিক সম্মেলনের জন্য ক্যাম্পাসে অবস্থান করছেন। এ সময় মার্কসবাদীর দুই কর্মীও আহত হয়।

পরে বাসদের তিনজনকে প্রশাসনের কাছে তুলে দেওয়া হয়।

এ বিষয়ে বাকৃবি শাখা বাসদের (মার্কসবাদী) সভাপতি রাফিকুজ্জামান ফরিদ বলেন, গ্রন্থাগারের জন্য বরাদ্দকৃত কক্ষে তালা ভাঙার চেষ্টা করে বাসদ। পরে আমাদের কর্মীরা প্রতিরোধ করতে গেলে কয়েকজন আহত হয়। এ বিষয়ে একটি প্রেস বিজ্ঞপ্তি ও বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর লিখিত অভিযোগও করা হয়েছে।

এ বিষয়ে বাকৃবি শাখা বাসদের সভাপতি সৌরভ দাস বলেন, কয়েকজন কর্মী সকালে নাস্তা করতে গেলে তারা হামলার শিকার হয়। গতকাল প্রশাসন গ্রন্থাগারের জন্য বরাদ্দকৃত কক্ষে তালা দিয়ে বিষয়টি সমাধানের আশ্বাস দিলে আমরা মেনে নেই।

এ বিষয়ে প্রক্টর এ কে এম জাকির হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ে যে সকল ছাত্র ঘটনার সাথে জড়িত নিয়মানুযায়ী তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে। আমরা সবাইকে নিয়ে আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধানের চেষ্টা করবো।

উল্লেখ্য, ছাত্রফ্রন্টের দুই দলই একই নাম ব্যবহার করেন। তবে চার বছর আগে বিভাজনের সময় একটি পক্ষ বাসদ মার্কসবাদী এবং অপরটি বাসদ নাম গ্রহণ করে। ২০১৩ সালে বিভক্তির পর থেকে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রফ্রন্টের কার্যালয় থেকে বাসদের নেতা-কর্মীদের বের করে দেন বাসদ মার্কসবাদীরা। গত চার বছর ধরে মার্কসবাদীরাই কার্যালয়টি ব্যবহার করে আসছেন। এর আগে বৃহস্পতিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত কার্যালয় দখল নিয়ে বাকৃবি ছাত্রফ্রন্টের দুই দলের মধ্যে দফায় দফায় হাতাহাতির ঘটনা ঘটে।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এপ্রিল ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর