thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

জাতীয় প্রেস ক্লাবে শুরু হয়েছে দুই দিনব্যাপী পুষ্টিমেলা

২০১৭ এপ্রিল ২৮ ১৬:৫৯:০৩
জাতীয় প্রেস ক্লাবে শুরু হয়েছে দুই দিনব্যাপী পুষ্টিমেলা

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘পুষ্টি সমৃদ্ধ খাবার নির্বাচন করুন, সঠিক খাদ্যাভ্যাস গড়ুন এবং সুস্থ থাকুন’-এই স্লোগানকে সামনে নিয়ে জাতীয় প্রেস ক্লাবে শুরু হয়েছে দুদিনের পুষ্টিমেলা। জনগণের মধ্যে পুষ্টি ও খাদ্য সচেতনতা বাড়াতেই এ মেলার আয়োজন করেছে নিউট্রিশন ক্লাব অব বাংলাদেশ।

শুক্রবার (২৮ এপ্রিল) মেলার উদ্বোধন করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. এস এম ইমামুল হক।

আয়োজকরা জনিয়েছেন, পুষ্টিজ্ঞান বাড়িয়ে দেওয়া, পুষ্টি সম্পর্কে ভুল ধারণা দূর, ত্রুটিপূর্ণ খাদ্যাভ্যাস ও কুসংস্কার সম্পর্কে জ্ঞান দেওয়া, সুষম খাবার কী এবং এর প্রয়োজনীয়তা কী-এ সম্পর্কে জনগণকে ধারণা দেওয়া, বিভিন্ন বয়সের পুষ্টি চাহিদা সম্পর্কে জানানো, বিভিন্ন রোগের পথ্য সম্পর্কে ধারণা দেওয়া, দেশি শাকসবজি ও ফলমূল সম্পর্কে জনগণকে পরিচিত করা এবং দেশের পুষ্টি মূল্য জানাতেই এই মেলার আয়োজন।

এ ছাড়া বাড়ন্ত শিশুদের খাদ্যের ধরন ও স্বাস্থ্যকর স্কুল টিফিন সম্পর্কে জানানো, জনগণের স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা বাড়ানো এবং বিএমআই নির্ণয়ের মাধ্যমে শারীরিক অবস্থা জানানো হবে এই মেলায়। মূলত সুস্থ জাতি গঠনের গুরুত্ব তুলে ধরা এ মেলার উদ্দেশ্য।

এ সময় আরো উপস্থিত ছিলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ডা. কামাল আহমদ, ইনস্টিটিউট অব পাবলিক হেলথ নিউট্রিশনের পরিচালক ডা. তপন কুমার বিশ্বাস, পুষ্টিবিদ ফাহমিদা করিমসহ সংগঠনের নেতারা।

শুক্রবার সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা এবং শনিবার (২৯ এপ্রিল) সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত মেলা চলবে।

এদিকে মেলার প্রথমদিকে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং পুষ্টি সম্পর্কে বিভিন্ন তথ্য আদান-প্রদান করেন।

শনিবার সমাপণী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

(দ্য রিপোর্ট/এমএম/এপ্রিল ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর