thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

সহায়ক সরকার ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব না : ফখরুল

২০১৭ এপ্রিল ২৮ ১৭:১৮:৩৩
সহায়ক সরকার ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব না : ফখরুল

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকারের অধীনে কখনও সুষ্ঠু নির্বাচন হয়নি। তাই আমরা আবারও বলছি, লেভেল প্লেয়িং ফিল্ড এবং নির্বাচনকালীন সহায়ক সরকার ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে না। আমরা সহায়ক দরকার ছাড়া নির্বাচনে যাবো না।

শুক্রবার (২৮ এপ্রিল) দুপুরে নবঘোষিত ঢাকা মহানগর কমিটির নেতা-কর্মীদের নিয়ে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বর্তমান সরকার স্বৈরাচার এবং তারা একনায়কতন্ত্র চাপিয়ে দিয়েছে। এই সরকার পুলিশ ছাড়া একটা নির্বাচন করুক দেখা যাবে কে বেশি জনপ্রিয়?

তিনি আরো বলেন, ঢাকা মহানগর বিএনপির নতুন কমিটিতে নবীন প্রবীণের সমন্বয় ঘটেছে। আগামী দিনের যে কোনো আন্দোলন, গণতন্ত্র পুনরুদ্ধার ও নির্বাচনে এই কমিটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তত্ত্বাবধায়ক সরকার দাবিতে ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচন বর্জন করলেও এখন বিএনপি সহায়ক সরকারের কথা বলছে। গত ২৬ এপ্রিল মুক্তিযুদ্ধ ও জিয়াউর রহমান গবেষণা পরিষদের আলোচনা সভায়ও একইভাবে সহায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন অনুষ্ঠানের দাবি করেছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল, সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খাকন সহ ঢাকা মহানগর বিএনপির বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/সাআ/এজে/কেআই/এস/এপ্রিল ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর