thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামের নাম পাল্টে দিলেন ঠিকাদার!

২০১৭ এপ্রিল ২৮ ২০:১৯:৪৭
বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামের নাম পাল্টে দিলেন ঠিকাদার!

নড়াইল প্রতিনিধি : হঠাৎ করেই নড়াইলের বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামের নাম পাল্টে ‘নড়াইল জেলা স্টেডিয়াম’ করা হয়েছে! স্টেডিয়ামের দক্ষিণ পাশে নবনির্মিত গেটে ইতিমধ্যে ‘‘নড়াইল জেলা স্টেডিয়াম, নড়াইল’’ নামে একটি ফলকও স্থাপন করা হয়েছে। এ নিয়ে নড়াইলবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তবে, ঠিকাদারের ভুলে এমনটি হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় জেলা ক্রীড়া সংস্থার দায়িত্বপ্রাপ্তরা।

জানা গেছে, মহান স্বাধীনতা যুদ্ধের র্সূয সন্তান বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের জন্মস্থান নড়াইল সদর উপজেলার চন্ডিবরপুর ইউনিয়নের মহিষখোলা গ্রাম। বর্তমানে ওই গ্রামের নাম নূর মোহাম্মদ নগর করা হয়েছে। নড়াইল জেলা শহরের একমাত্র স্টেডিয়ামটি বহু বছর আগেই ‘বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়াম’ নামে নামকরণ করা হয়েছিল।

এ বিষয়ে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের নাতিন জামাই আসাদ রহমান জানিয়েছেন, তিনি বৃহস্পতিবার ভিন্ন নামের নাম ফলক স্থাপনের বিষয়টি দেখেছেন। এ ব্যাপারে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকের সাথেও কথা বলবেন বলে জানিয়েছেন তিনি।

জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ আব্দুর রশিদ মন্নু বলেছেন, ‘ঠিকাদারের বাড়ি গোপালগঞ্জ জেলায়। তিনি থাকেন ঢাকায়। কাজটি করার সময় স্টেয়িামের নাম কি তা অবশ্যই জানেন। কিন্তু কেন এমন ভুল করলেন জানা নেই।’

মোবাইল নম্বর আছে কিনা? এমন প্রশ্নের জবাবে এই প্রতিবেদককে তিনি বলেছেন, ‘ওই ঠিকাদারের মোবাইল নম্বর আমার কাছে নেই।’

এ ব্যাপারে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আশিকুর রহমান জানিয়েছেন, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের নামে ওই স্টেডিয়ামের নামকরণটি নিজে উদ্যোগ নিয়ে করেছিলেন। এখন বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের নামেই আছে। তবে হয়তো ঠিকাদার ভুল করে নড়াইল জেলা স্টেডিয়ামের সাইনবোর্ডটি লাগিয়েছে। এ জন্য তিনি দুঃখ প্রকাশ করেন।

এ ব্যাপারে জেলা প্রশাসক মো. হেলাল মাহমুদ শরীফ জানিয়েছেন, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামের নাম পরিবর্তন হয়নি। ভিন্ন নামে নাম ফলক স্থাপনের বিষয়টি তিনি জানেন না। ভিন্ন নামের নামফলকটি অপসারণের ব্যবস্থা করবেন বলেও জানিয়েছেন তিনি।

এদিকে, সচেতন নড়াইলবাসী অবিলম্বে নামফলকটি অপসারণের দাবি জানিয়েছেন।

(দ্য রিপোর্ট/এজে/এনআই/এপ্রিল ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর