thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

আগস্টে আসছে অস্ট্রেলিয়া : বিসিবি সভাপতি

২০১৭ এপ্রিল ২৮ ২১:৫১:৫০
আগস্টে আসছে অস্ট্রেলিয়া : বিসিবি সভাপতি

দ্য রিপোর্ট প্রতিবেদক : দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে চলতি বছর আগস্টে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বিষয়টি নিশ্চিত করেছেন।

দুবাইয়ে আইসিসির সভায় অংশ নিয়ে দেশে ফিরে বিসিবি প্রধান শুক্রবার (২৮ এপ্রিল) নিজ বাস ভবনে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন। তিনি বলেছেন, অস্ট্রেলিয়া সিরিজ চূড়ান্ত। ওরা স্বেচ্ছায় রাজি হয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার সভাপতি (ডেভিড পিভার) পরশু (বুধবার) সন্ধ্যায় এই ব্যাপারে আমার সঙ্গে কথা বলেছেন। প্রথম টেস্ট দেখার জন্য আসবেন তিনি।’

এই সিরিজে দুটি টেস্ট ম্যাচের সম্ভাব্য তারিখও জানান বিসিবি প্রধান। তিনি বলেছেন, অস্ট্রেলিয়া সিরিজের তারিখ ঠিক হয়েছে। ঈদের ছুটি শুরু হওয়ার একদিন কিংবা দুই দিন আগে প্রথম টেস্ট শেষ হবে। দ্বিতীয় টেস্ট (কোরবানির) ঈদের তৃতীয় দিন শুরু হবে। মাঝে ঈদের জন্য পাঁচ দিনের একটা বিরতি ছিল। ওরা পাঁচ দিন বসে থাকতে চায় না। আমরা বোর্ডে কথা বললাম, দুদিন ঈদের ছুটি হলে আমরা তৃতীয় দিনই ম্যাচ আয়োজন করতে রাজি আছি। আমরা সবাই থাকব। দরকার হলে ছুটি বাতিল হবে।’

২০০৬ সালের পর কোনো টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফর করেনি অস্ট্রেলিয়া। সর্বশেষ ২০১১ সালে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে এসেছিল তারা।

২০১৫ সালের অক্টোবরে বাংলাদেশ সফরে আসার কথা ছিল অসিদের। নিরাপত্তা শঙ্কায় শেষ মুহূর্তে সফর স্থগিত করে দেশটি। বাংলাদেশ সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে সর্বোচ্চ নিরাপত্তার প্রতিশ্রুতি দেওয়া হলেও আসেনি তারা।

একই ঝুঁকির কথা উল্লেখ করে গত বছরের শুরুতে বাংলাদেশে হওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও দল পাঠায়নি অস্ট্রেলিয়া। সফলভাবেই শেষ হয় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ।

(দ্য রিপোর্ট/কেআই/এপ্রিল ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর