thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

বয়লার বিস্ফোরণে আহত-নিহতদের ক্ষতিপূরণ দাবি

২০১৭ এপ্রিল ২৯ ২১:১৫:০৩
বয়লার বিস্ফোরণে আহত-নিহতদের ক্ষতিপূরণ দাবি

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে যমুনা অটোরাইস মিলের বয়লার বিস্ফোরণের ঘটনায় নিহত ও আহত শ্রমিকদের ক্ষতিপূরণ এবং মালিকের গ্রেফতার ও বিচারসহ ৯ দফা দাবিতে সংবাদ সম্মেলন করেছে দিনাজপুরের বাম সংগঠনগুলোর নেতৃবৃন্দ।

শনিবার (২৯ এপ্রিল) দুপুরে দিনাজপুর প্রেস ক্লাব ভবনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা সিপিবির সভাপতি অ্যাডভোকেট মেহেরুল ইসলাম। এর আগে শুক্রবারে (২৮ এপ্রিল) গ্রেফতার ও বিচারের দাবিতে এ সভা ডাকা হয়।

অ্যাডভোকেট মেহেরুল ইসলাম অভিযোগ করে জানিয়েছেন, শুক্রবার গোপালগঞ্জ হাটে চাতাল ও চাউল কল শ্রমিক সংগ্রাম কমিটি মিলের বয়লার বিস্ফোরণে নিহত ও আহত শ্রমিকদের ক্ষতিপূরণ এবং মালিকের গ্রেফতার ও বিচারের দাবিতে এক সংবাদ সম্মেলনের ডাকা হয়। এ সময় যমুনা অটোরাইস মিলের মালিক সুবল ঘোষের লেলিয়ে দেওয়া ৮-১০ জনের একটি সংঘবদ্ধ সন্ত্রাসী দল হামলা ও ভাঙচুর করে। কিন্তু যতই এসব করা হোক না কেন, যমুনা অটোরাইস মিলের আহত-নিহতদের ক্ষতিপূরণ ও মালিকের বিচার না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন-জেলা জাসদের সভাপতি অ্যাডভোকেট লিয়াকত আলী, জাতীয় শ্রমিক জোটের সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম শহীদুল্লাহ, বাসদ (মার্কসবাদী) দিনাজপুরের সদস্য এএসএম মনিরুজ্জামান, বাংলাদেশ যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সদস্য খন্দকার আশরাফুজ্জামান, ইউনাইটেড কমিউনিস্ট লীগ দিনাজপুরের সাধারণ সম্পাদক আনোয়ার আলী সরকার, বাসদ নেতা সারওয়ারুল ইসলাম ক্লিপ্টন, জাসদের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট ইন্দ্রজিৎ রায় অনীক, বাসদ (মাহবুব) নেতা হারুন-উর-রশিদ, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন দিনাজপুর জেলা সংসদের সাধারণ সম্পাদক জামিরুল ইসলাম, শ্রমিক সামিউল, জিকরুল হক, জলেশ্বর রায় প্রমূখ।

নেতৃবৃন্দরা বক্তব্যে বলেন, ‘গোপালগঞ্জ এলাকায় চালকল শ্রমিকদের মধ্যে মালিক পক্ষ যে ভীতি তৈরি করেছে, তা দূর করে শ্রমিকদের চাকরি, জীবন ও সম্পদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনকে তৎপর হতে হবে।’

(দ্য রিপোর্ট/কেএনইউ/এপি/এপ্রিল ২৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর