thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

প্লে-অফের স্বপ্ন শেষ ব্যাঙ্গালুরুর

২০১৭ এপ্রিল ৩০ ১১:০৩:৫০
প্লে-অফের স্বপ্ন শেষ ব্যাঙ্গালুরুর

দ্য রিপোর্ট ডেস্ক : মাত্র ছযদিন আগেই ৪৯ রানে অলআউট হয়ে লজ্জার ইতিহাসই গড়েছিল বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। এরপর শনিবার (২৯ এপ্রিল) মহারাষ্ট্র ক্রিকেট সংস্থার স্টেডিয়ামে ফের এক লজ্জাজনক হারের সাক্ষী রইলেন বিরাট কোহলি।

চলতি আইপিএলের ফিরতি সাক্ষাতে ফের স্টিভ স্মিথের রাইজিং পুনে সুপারজায়ান্ট দলের বিরুদ্ধে ৬১ রানে হারল গতবারের রানার্সআপ দল। তার চেয়েও বড় বিষয়, ১০০ রানও করতে পারল না কোহলির তারকাখচিত আরসিবি!

১০ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের সাত নম্বরে কোহলির দল। শনিবার প্লে-অফ খেলার স্বপ্নও শেষ হয়ে গেল কুৎসিত এই হারের পর। অধিনায়ক হিসাবে তিনি এই শোচনীয় বিপর্যয়ের কী ব্যাখ্যা দেবেন?

শনিবারও দলের চরম ব্যর্থতার দিনে তার ব্যাটই ঝলসে উঠল। ৪৮ বলে ৫৫ রানের লড়াকু ইনিংস উপহার দিলেন কোহলি (এখনও পর্যন্ত ৬ ম্যাচে ২১৯ রান করে ব্যাটসম্যান তালিকার ১৪ নম্বরে)। আগে ব্যাট করা পুনে দলের ছুড়ে দেওয়া ১৫৭ রানের চ্যালেঞ্জ তাড়া করার দৌড়ে যে একক লড়াই কোনও কাজেই এল না! বিষণ্ণ কোহলি বলছেন, ‘দলের এমন পারফরম্যান্সের পর অধিনায়ক হিসাবে কিছু বলাটাই যন্ত্রণার।’যোগ করেছেন, ‘সকলেই দেখেছেন কীভাবে আমরা ম্যাচ হারলাম। এই হারের পর প্লে-অফের দৌড় থেকেও আমরা ছিটকে গেলাম। হাতে থাকা বাকি চার ম্যাচে সমর্থকদের আনন্দ দিতে পারি, সেই চেষ্টা করতে হবে।’

কেন এই বিপর্যয়? কোহলি বলছেন, ‘হয়তো প্রত্যাশার চাপ। আবার রান না করতে পারার মানসিক জড়তাও ব্যর্থতার কারণ হতে পারে। সঠিকভাবে কারণ চিহ্নিত করাও কঠিন হয়ে পড়েছে।’

১০ ম্যাচ খেলে ফেলেছে ব্যাঙ্গালুরু। ৭টি হেরেছে। জিতেছে ২টি। বাকি ম্যাচটি হয়েছে ড্র। কোহলির দলের সংগ্রহ মাত্র ৫ পয়েন্ট। আর ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে প্লে-অফের আশা জিইয়ে রেখেছে পুনে। আপাতত পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে কলকাতা নাইট রাইডার্স। গৌতম গম্ভীরের দলের পুঁজি ৯ ম্যাচে ১৪ পয়েন্ট।

(দ্য রিপোর্ট/এনপিএস/এপ্রিল ৩০, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর