thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

টানা পঞ্চমবারের মতো শিরোপা বায়ার্নের

২০১৭ এপ্রিল ৩০ ১১:২৯:৩৮
টানা পঞ্চমবারের মতো শিরোপা বায়ার্নের

দ্য রিপোর্ট ডেস্ক : উলফসবার্গকে ৬-০ গোলে উড়িয়ে দিয়ে টানা পঞ্চমবারের মতো বুন্দেসলিগার শিরোপা নিজেদের ঘরে তুললো বায়ার্ন মিউনিখ। তিন ম্যাচে হাতে রেখেই জার্মান ঘরোয়া ফুটবলের এই আসরের শিরোপা রেকর্ড পাঁচবার জিতে নিজেদের করেই রেখে দিলো বায়ার্ন।

শনিবার রাতে প্রতিপক্ষের মাঠে ৬-০ গোলে জিতে শিরোপা উৎসবে মেতে ওঠে বায়ার্ন। দাপট দেখিয়েই জয় তুলে নিয়েছে কার্লো আনচেলত্তির দল। এই জয়ে দলের হয়ে জোড়া গোল করেন রবার্তো লেভানদোভস্কি। একটি করে গোল করেন দাভিদ আলাবা, আরিয়েন রবেন, থমাস মুলার ও জসুয়া কিমিচ।

ক্লাবের ইতিহাসে এটা তাদের ২৭তম লিগ শিরোপা। এ মৌসুমে লিগে এখন পর্যন্ত ৩১ ম্যাচ খেলে মাত্র দুটিতে হেরেছে তারা। জিতেছে ২২টি, সাতটি ড্র।

৩১ ম্যাচে বায়ার্নের পয়েন্ট ৭৩। সমান ম্যাচে লাইপজিগের পয়েন্ট ৬৩।

এবারের শিরোপা জয়ের পথচলায় আক্রমণভাগ ও রক্ষণে দারুণ সফল ছিল বায়ার্ন। এ পর্যন্ত সর্বোচ্চ ৭৯টি গোল করেছে তারা। বিপরীতে খেয়েছেও সব দলের মধ্যে সবচেয়ে কম, মাত্র ১৭টি।

দলের রেকর্ড শিরোপা জয়ের পথে কোচ আনচেলত্তিও গড়েছেন দারুণ এক কীর্তি। প্রথম কোচ হিসেবে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের চারটি জিতলেন এই ইতালিয়ান। এর আগে এসি মিলানের হয়ে সেরি আ, চেলসির হয়ে প্রিমিয়ার লিগ ও পিএসজির হয়ে ফরাসি লিগ ওয়ান জিতেছেন।

(দ্য রিপোর্ট/এনপিএস/এপ্রিল ৩০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর