thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

টিসিবির পণ্য বিক্রি শুরু ১৫ মে

২০১৭ এপ্রিল ৩০ ১৪:১৭:৪৩
টিসিবির পণ্য বিক্রি শুরু ১৫ মে

দ্য রিপোর্ট প্রতিবেদক : রমজান উপলক্ষ্যে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) আগামী ১৫ মে থেকে ঢাকাসহ সারা দেশে ডিলারদের মাধ্যমে ট্রাকে করে কম দামে পণ্য বিক্রি শুরু করবে।

সচিবালয়ে রবিবার (৩০ এপ্রিল) রমজান উপলক্ষে নিত্য প্রয়োজনীয় পণ্যের সরবরাহ ও মূল্য পরিস্থিতি পর্যালোচনা সভায় টিসিবির চেয়ারম্যান আবু সালেহ মো. গোলাম আম্বিয়া এ তথ্য জানান।

এবার সংস্থাটির মোট ডিলার সংখ্যা ২ হাজার ৮১১ জন।

রমজান এলে সাধারণত বাজারে নিত্যপণ্যের দাম দাম বেড়ে যায়। তখন টিসিবির মাধ্যমে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করে বাজার নিয়ন্ত্রণের চেষ্টা করে সরকার।

টিসিবি এবার মসুর ডাল, চিনি, ছোলা, ভোজ্যতেল ও খেজুর বিক্রি করবে।

টিসিবি’র চেয়ারম্যান বলেন, ‘আগামী ২৭ মে (চাঁদ দেখা সাপেক্ষে) থেকে রোজা শুরু হবে। আমরা আশা করছি ১৫ মে থেকে আমরা মার্কেটিং শুরু করবো। এ বছরও আমাদের মোট ২ হাজার ৮১১ জন ডিলার থাকবে। সারা দেশে সর্বমোট ১৮৫টি ট্রাকের মাধ্যমে পণ্য বিক্রি করা হবে। এর মধ্যে ঢাকায় ৩৩টি, চট্টগ্রামে থাকবে ১০টি, অন্য বিভাগীয় শহরে ৫টি করে এবং অন্য জেলা শহরগুলোতে ২টি করে ট্রাকের মাধ্যমে পণ্য বিক্রি হবে।’

সভায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, ‘এবার টিসিবি সম্পূর্ণ তৈয়ার আছে। আমরা ডাল ও ছোলা অস্ট্রেলিয়া থেকে এনেছি। টিসিবিতে কয়েক কোটি টাকা ভর্তুকি হিসাবে যাবে।’

(দ্য রিপোর্ট/আরএমএম/এআরই/এপ্রিল ৩০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর