thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

পিআইবি-সোহেল সামাদ পুরস্কার পেলেন আরাফাত

২০১৭ এপ্রিল ৩০ ১৭:১২:৫৭
পিআইবি-সোহেল সামাদ পুরস্কার পেলেন আরাফাত

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) ‘সাংবাদিক সোহেল সামাদ স্মৃতি পুরস্কার-২০১৬’ পেয়েছেন আরটিভির স্টাফ রিপোর্টার আরাফাতুর রহমান।

রাজধানীর কাকরাইলে পিআইবি মিলনায়তনে রবিবার ‘পিআইবি-সোহেল সামাদ স্মৃতি পুরস্কার ২০১৬’ প্রদান অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বিজয়ীর হাতে ক্রেস্ট তুলে দেন। বিজয়ীর হাতে সনদ তুলে দেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

‘রক্ত বাণিজ্য’ শীর্ষক অনুসন্ধানমূলক ধারাবাহিক প্রতিবেদনের জন্য তিনি এ পুরস্কার পেয়েছেন। প্রতিবেদনটি আরটিভি’তে ৪ পর্বে গত বছরের ১৩ থেকে ১৬ জুন প্রচারিত হয়।

পিআইবি’র মহাপরিচালক (ডিজি) মো. শাহ আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন— ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অনারারী অধ্যাপক ড. সাখাওয়াত আলী খান, একুশে টেলিভিশনের সিইও ও বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুল।

বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট সাংবাদিকদের সৃষ্টিশীল কাজে উৎসাহিত করার জন্য ১৯৯৯ সাল থেকে পিআইবি-সোহেল সামাদ স্মৃতি ট্রাস্ট ফান্ড থেকে ‘পিআইবি-সোহেল সামাদ স্মৃতি পুরস্কার’ প্রদান করে আসছে। অনুসন্ধানমূলক প্রতিবেদন (মুদ্রণ বা সম্প্রচার মাধ্যম), প্রেস ফটোগ্রাফি (মুদ্রণ মাধ্যম), ফিচার (উপ-সম্পাদকীয় বা কলাম, মুদ্রণ মাধ্যম), গণমাধ্যম ক্ষেত্রে নতুন উদ্ভাবন (মুদ্রণ বা সম্প্রচার মাধ্যম) এবং সাংবাদিকদের কল্যাণমূলক সেবা বা সহায়তা প্রদান (মুদ্রণ মাধ্যম) এই ৫ ক্যাটাগরিতে এ পুরস্কার দেওয়া হয়। সোহেল সামাদ ছিলেন একাধারে বেতার-টেলিভিশনের প্রযোজক, সংবাদ পাঠক, উপস্থাপক, আবৃত্তিকার, সাংবাদিক ও কবি। ১৯৯৩ সালের ১৩ জুন ঢাকায় এক সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন। তিনি ব্রেন টিউমারে ভুগছিলেন। ১৯৯৩ সালের ১০ আগস্ট ওয়াশিংটনে মৃত্যুবরণ করেন সোহেল সামাদ।

(দ্য রিপোর্ট/এমএসআর/এপি/এপ্রিল ৩০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর