thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সরকার আবারো ক্ষমতায় আসবে : স্বাস্থ্যমন্ত্রী

২০১৭ এপ্রিল ৩০ ১৮:০৯:২১
সরকার আবারো ক্ষমতায় আসবে : স্বাস্থ্যমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক : উন্নয়ন ও বিনয়ী আচরণের মাধ্যমে জনগণের মন জয় করে বর্তমান সরকার আবারো ক্ষমতায় আসবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচন সংবিধান অনুযায়ী যথাসময়েই হবে। তাদেরকে (বিএনপি) বলবো ফর্মূলা না দিয়ে নির্বাচনের প্রস্তুতি নিতে।

রবিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ইন্দোনেশিয়া সেকুলার রাষ্ট্রের উজ্জ্বল দৃষ্টান্ত। সেখানে ধর্মীয় সহিষ্ণুতা রয়েছে। ধর্মীয় সহিষ্ণু রাষ্ট্রে অধিক উন্নয়ন হয় ও এগিয়ে যায়।

মোহাম্মদ নাসিম বলেন, ঐতিহ্যবাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাসেবার প্রতি মানুষের আস্থা রয়েছে। চিকিৎসা শিক্ষা, গবেষণা ও নতুন নতুন চিকিৎসা পদ্ধতি উদ্ভাবনে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। বিশ্ব র‌্যাংকিং-এ স্থান পাওয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মর্যাদা অক্ষুণ রাখতে সংশ্লিষ্ট সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, বাংলাদেশে স্বাস্থ্যখাতে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। শিশু মৃত্যু, মাতৃমৃত্যু হার হ্রাস পেয়েছে।

তিনি তার বক্তব্যে গবেষণা ও নতুন নতুন জ্ঞান সৃষ্টি, প্রযুক্তির উদ্ভাবন ও গবেষণার উপর গুরুত্বারোপ করেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য হল নির্মাণে প্রয়োজনীয় সহায়তার আশ্বাস দেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বি ব্লকের নীচতলায় শহীদ ডা. মিলন হলে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. এম. ইকবাল আর্সলান, বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনের মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী, স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার ও উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. এ এস এম জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য অধ্যাপক ডা. কাজী শহীদুল আলম, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. কনককান্তি বড়–য়া, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন, অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, সহকারী প্রক্টর ও সহযোগী অধ্যাপক ডা. মো. আহসান হাবীব হেলাল, সহকারী অধ্যাপক ডা. আরিফুল ইসলাম জোয়ারদার টিটো প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/কেএ/এপি/এপ্রিল ৩০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর