thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

১০ দফা দাবি আদায়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

২০১৭ এপ্রিল ৩০ ২০:৪৫:৩৭
১০ দফা দাবি আদায়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

মৌলভীবাজার প্রতিনিধি : সাম্প্রতিক বন্যায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলাসহ জেলার অন্যান্য উপজেলার ক্ষতিগ্রস্ত হাওর অঞ্চলের মানুষকে বাঁচাতে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে ১০ দফা দাবি আদায়ে স্মারকলিপি প্রদান করেছেন বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি ও বাংলাদেশ কৃষক সমিতি।

রবিবার (৩০ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি কমলগঞ্জ উপজেলা শাখা সাধারণ সম্পাদক সাইফুর রহমান ও বাংলাদেশ কৃষক সমিতির কমলগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল মন্নাফ খান স্বাক্ষরিত স্মারকলিপিটি কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদুল হকের কাছে প্রদান করা হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন সিপিবি কমলগঞ্জ শাখার সভাপতি আহমেদ সিরাজ।

ক্ষেতমজুর ও কৃষক সমিতির ১০ দফা দাবিগুলো হচ্ছে, (১) অবিলম্বে বন্যা কবলিত হাওর অঞ্চলকে দুর্গত এলাকা ঘোষণা করা, (২) দুর্গত এলাকার ইজারা বাতিল করে জনসাধারণের মাছ ধরে বেঁচে থাকার সুযোগ করে দেওয়া, (৩) সারা বছর দুর্গত এলাকাবাসীর জন্য ত্রাণের মাধ্যমে চাল, ডাল, তেল, লবণসহ নিত্য প্রয়োজনীয় সামগ্র্রী প্রদান করা, (৪) ১০ টাকা কেজির চাল পরিবারের মাঝে বিতরণ করা, (৫) অবিলম্বে গবাদি পশুর জন্য গো-খাদ্য সরবরাহ করা, (৬) দুর্গত এলাকার কৃষকদের জন্য সকল প্রকার কৃষি ঋণ, এনজিও ঋণ, মহাজনী ঋণ মওকুফ করে আগামি ফসলের জন্য নতুন করে সুদমুক্ত ঋণ বিতরণ করা, (৭) চালসহ নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম নিয়ন্ত্রণে রাখা, (৮) হাওর উন্নয়ন বোর্ডের দুর্নীতিবাজদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা, (৯) হাওর অঞ্চলের সমস্ত নদী ও খাল খনন করতে হবে, হাওর অঞ্চলের ফসল রক্ষা বাঁধ ও বেড়ি বাঁধ যথাসময়ে এবং যথাযথভাবে নির্মাণ ও মেরামত করা, (১০) দুর্দশাগ্রস্থ কৃষকদের জিম্মি করে জমি কেনাবেচা ও দাদন ব্যবসা বন্ধ করা।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদুর হক ১০ দফা দাবি স্বাক্ষরিত স্মারকলিপি গ্রহণের সত্যতা নিশ্চিত করে দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন, তিনি জেলা প্রশাসনের মাধ্যমে তা যথাযথ কর্তৃপক্ষের বরাবরে প্ররেণ করবেন।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এজে/এপ্রিল ৩০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর