thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

চা বোর্ড চেয়ারম্যানের অপসারণ দাবিতে মানববন্ধন

২০১৭ এপ্রিল ৩০ ২০:৫৩:৪৮
চা বোর্ড চেয়ারম্যানের অপসারণ দাবিতে মানববন্ধন

পঞ্চগড় প্রতিনিধি : চা পাতার মূল্য বৃদ্ধিসহ চা চাষীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করায় চট্রগ্রাম চা বোর্ডের চেয়ারম্যানের অপসারণ দাবিতে পঞ্চগড়ে মানববন্ধন করেছে ক্ষুদ্র চা চাষীরা।

শহরের শের-ই-বাংলা পার্ক সংলগ্ন মহাসড়কে রবিবার (৩০ এপ্রিল) বাংলাদেশ স্মল টি গার্ডেন ওনার্স এসোসিয়েশন এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে। মানববন্ধনে জেলার বিভিন্ন এলাকার প্রায় পাঁচ শতাধিক ক্ষুদ্র চা চাষী অংশ নেয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, সাবেক সংসদ অ্যাডভোকেট রীনা পারভীন, সাবেক জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট আবু বকর সিদ্দিক, সাবেক উপজলা চেয়ারম্যান বশিরুল আলম প্রধান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এবিএম আখতারুজ্জামান শাজাহান, বাংলাদেশ স্মল টি গার্ডেন ওনার্স এসোসিয়েশন পঞ্চগড়ের সভাপতি আমিরুল ইসলাম খোকন প্রমূখ।

সম্প্রতি পঞ্চগড় চা বোর্ড কার্যালয়ে চা চাষীদের এক প্রশিক্ষণ কর্মশালায় ক্ষুদ্র চা চাষীরা তাদের দাবি দাওয়া উত্থাপন করলে চট্রগ্রাম বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল সাফিনুল ইসলাম ও চা বোর্ডের উপপরিচালক (পরিকল্পনা) মুনির আহামদ চাষীদের সঙ্গে অসৌজন্য আচরণ করায় মানববন্ধনে বক্তারা তাদের অপসারণ দাবি করেন।

বক্তারা বলেন, গত মৌসুমে চা চাষীদের দুর্ভোগের সময় চা বোর্ডের চেয়ারম্যান পঞ্চগড়ে সরকারি সফরে এসে চা চাষীদের সাথে মতবিনিময় না করে গোপনে চলে যান। তার নিস্ক্রিয় ভূমিকার সুযোগে কারখানাগুলো মাত্র ২০ টাকা দরে প্রতি কেজি চা পাতা ক্রয় এবং ৬০ শতাংশ পর্যন্ত ওজনে কর্তন করে। সেই সময় চা চাষীদের লিখিত অভিযোগ সত্ত্বেও কোন কার্যকর ব্যবস্থা গ্রহণ করেননি।

পরে চা চাষীরা পঞ্চগড়ের চা শিল্প রক্ষার্থে চা বোর্ডের বর্তমান চেয়ারম্যান ও উপপরিচালককে (পরিকল্পনা) দ্রুত অপসারন, চা পাতার মূল্য বৃদ্ধি ও কারখানা কর্তৃক চা পাতার ওজন কর্তন বন্ধ এবং সরকারিভাবে চা প্রক্রিয়াজাতকরণ কারখানা স্থাপন এই ৩ দফা দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি প্রধান করে।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এজে/এপ্রিল ৩০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর