thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

জবিতে হল নির্মাণের দাবিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

২০১৭ এপ্রিল ৩০ ২১:৩১:৩৮
জবিতে হল নির্মাণের দাবিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

জবি প্রতিনিধি : সর্বজনীন ক্যাম্পাস ও পুরান ঢাকায় উদ্ধারকৃত পুরান হলের জায়গায় নতুন হল নির্মাণের ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাধারণ শিক্ষার্থীরা।

রবিবার দুপুর একটায় বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, গাদাগাদি করে মেসে থেকে, দুপুরে ক্যান্টিনের পচা খিচুড়ি খেয়ে, টিউশনি করিয়ে পড়া লেখা করে নিজেদের যোগ্যতা প্রমাণের পরেও উপাচার্যের এহেন বক্তব্য মেনে নেওয়া যায় না।’

সমাবেশে অর্থনীতি বিভাগের ছাত্র বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি রুহুল আমিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, চারুকলা বিভাগের শিক্ষার্থী মিফতাহ আল ইহসান, মাইক্রোবায়োলজি বিভাগের এমএন জুনায়েদ, দর্শন বিভাগের নাহিদ ফারজানা মীম, রাকিবুল রউশন প্রমুখ।

সভাপতির বক্তব্যে রুহুল আমিন বলেন, এভাবে চলতে থাকলে শিক্ষার্থীরা কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌছতে পারবে না। ভবিষ্যতে জবি শিক্ষার্থীরা ক্যাম্পাসের বাইরেও ছাত্রলীগ পরিচয় ছাড়া চাকরি পাবে না। আমাদের বাগানবাড়ি দরকার নেই। মাথা গোঁজার ঠাঁই দরকার। তাই জবির পুরান হলের জায়গাতেই শিক্ষার্থীদের জন্য নতুন হল নির্মাণ করতে হবে।

জবি প্রশাসনকে সময় বেঁধে দিয়ে তিনি বলেন, আগামী ৭২ ঘণ্টার মধ্যে উপাচার্যের বক্তব্য প্রত্যাহার করে পুরাতন হলের স্থানে নতুন হল নির্মাণের ঘোষণা দিতে হবে। না হলে আগামী ৭২ ঘণ্টা পর বুধবার সকাল থেকে প্রতিটি বিভাগে বিভাগে প্রচার অভিযান কর্মসূচি পালনের মাধ্যমে আরও বৃহৎ কর্মসূচি পালন করা হবে।

সমাবেশে শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এর আগে জবি উপাচার্য পুরান ঢাকায় ছাত্রদের জন্য কোনো হল নির্মাণ হবে না বলে জানান। পুরান ঢাকায় হলের জায়গা বা পরিবেশ কোনটিই নেই বলে মন্তব্য করেন।

(দ্য রিপোর্ট/এপি/এপ্রিল ৩০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর