thereport24.com
ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫,  ১৩ মহররম ১৪৪০

বিএনপির কর্মীসভায় পুলিশের লাঠিচার্জ: আটক ২২

২০১৭ মে ০৬ ১৭:২৫:৩৮
বিএনপির কর্মীসভায় পুলিশের লাঠিচার্জ: আটক ২২

মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরে জেলা বিএনপির যৌথ কর্মী সভায় লাঠিচার্জ করেছে পুলিশ। এ সময় দলটির ২২ কর্মীকে আটক করা হয়েছে।

শনিবার(০৬ মে) সকাল ১০ টারদিকে সদর উপজেলার চরমুগরিয়া এলাকায় এ ঘটনা ঘটে। এতে ২০ জন আহত হয়েছেন। আহতদের স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। এছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৫ রাউন্ড ফাঁকাগুলিও ছুঁড়েছে পুলিশ।

আহতরা হলেন, সেচ্ছাসেবক দরের আহবায়ক কাজি রাসেল খান (৪০), সদর উপজেলার বিএনপির সাংগঠনিক সম্পাদক গাউছ-উর-রহমান (৪৩), সরকারি নাজিম উদ্দিন কলেজের সাবেক ভিপি মাসুদ পারভেজ (৪৫), এনামুল মজুমদার (২৯), কামাল হোসেন খান (৩০) এবং বাকিদের নাম পরিচয় পাওয়া যায়নি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা, উপজেলা ও পৌরসভার বিএনপির সকল অঙ্গসংগঠন নিয়ে এক যৌথ কর্মীসভার আয়োজন করে জেলা বিএনপি। সে অনুযায়ী গত মঙ্গলবার জেলা পুলিশের কাছে বিএনপির পক্ষ থেকে অনুমতি চাওয়া হলে তা প্রত্যাখ্যান করে পুলিশ। তবে, অনুমতি না পেলেও শনিবার সকালে কর্মীসভা সফল করতে চরমুগয়িরা এলাকায় জড়ো হয় বিএনপি কর্মীরা। এসময় লাঠিচার্জ করে তা পণ্ড করে দেয় পুলিশ।

এদিকে এ লাঠিচার্জের ঘটনা পরিকল্পিত আক্ষায়িত করে ক্ষোভ জানিয়েছেন জেলা বিএনপির নেতারা। অন্যদিকে, কর্মীসভায় জনগনের ভোগান্তির কথা চিন্তা করে লাঠিচার্জ করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এ প্রসঙ্গে মাদারীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহান্দার আলী জাহান বলেছেন, ‘পরিকল্পিতভাবে পুলিশ আমাদের যৌথ কর্মীসভা লাঠিচার্জ করে পণ্ড করে দিয়েছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই। এমন ঘটনা সরকারের ভাবমূর্তি নষ্ট ছাড়া আর কিছু নয়। যে নেতাকর্মীদের পুলিশ আটক করেছে তাদের মুক্তির দাবি করছি।’

এদিকে ঘটনা প্রসঙ্গে মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার সুমন কুমার দেব জানিয়েছেন, চরমুগরিয়া এলাকায় বিএনপির দুই গ্রুপ পুলিশের কোন অনুমতি ছাড়াই মিটিং-মিছিল করছিল। রাস্তা বন্ধ করায় জনগনের ভোগান্তি হয়। তাই তাদের লাঠিচার্জ করে সরিয়ে দেয়া হয়েছে।

কর্মীসভা উপলক্ষে এ সময় সেখানে উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, সহ-সাংগঠনিক সম্পাদক খোন্দকার মাশুকুর রহমান মাশুকসহ বিএনপির সিনিয়র নেতারা।

(দ্য রিপোর্ট/একেএ/এজে/মে ০৬, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে