thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

নিয়মরক্ষার ম্যাচে কলকাতার মুখোমুখি ব্যাঙ্গালুর

২০১৭ মে ০৭ ১১:২৪:১২
নিয়মরক্ষার ম্যাচে কলকাতার মুখোমুখি ব্যাঙ্গালুর

দ্য রিপোর্ট ডেস্ক : আইপিএলে নিয়মরক্ষার ম্যাচে মুখোমুখি হচ্ছে কলকাতা নাইট রাইডার্স ও রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। বারবার এমন ম্যাচ দেখা যাবে না আইপিএলে। ব্যাঙ্গালুরুর ঘরের মাঠে ম্যাচ খেলতে যাবে কলকাতা। আর সেই ম্যাচ বিরাট কোহালিদের জন্য কিনা হয়ে দাঁড়িয়েছে নিয়মরক্ষার।

রবিবার (৭ মে) ব্যাঙ্গালুরুর ঘরের মাঠ এম চিন্নস্বামী স্টেডিয়ামে ময়দানী লড়াইয়ে নামবে কলকাতা ও ব্যাঙ্গালুরু।

বলা হতো, আরসিবি হচ্ছে ব্যাটিং পাওয়ারহাউজ। তাদেরই এখন এমন অবস্থা যে, হেলেফেলা করার মতো টার্গেট স্কোরেও পৌঁছতে পারছে না। শুক্রবার রাতেও কিংস এলেভেন পঞ্জাবকে মাত্র ১৩৮ রানের মধ্যে আটকে রেখে ম্যাচ জিততে পারেননি কোহালিরা। স্বয়ং অধিনায়ক হতাশ ভাবে বলে গেলেন, ‘পর পর এত ম্যাচ কখনও হারিনি। এমন ব্যাটিং বিপর্যয় জীবনে কখনও দেখিনি।’কোহালি মানেই হার-না-মানা এক ক্রিকেটার আর অধিনায়ক। তার ক্রিকেট গর্বে আঘাত তো লাগছেই।

প্রত্যেক ম্যাচেই অলআউট হয়ে যাচ্ছে আরসিবি। যা দেখে কলকাতা বোলাররা নিশ্চয়ই জিভ চাটছেন। পাঞ্জাবের বিপক্ষে ১৩৮ রান তাড়া করতে নেমে কোহালির দল ১৯ ওভারেই ১১৯ রানে শেষ হয়ে গেল। সর্বোচ্চ রান মনদীপ সিংহের ৪০। কোহালি নিজে করলেন ৬। ক্রিস গেইল ফের ০। এবি ডি ভিলিয়ার্স ১০। কোহালিদের বিপর্যয় যে কোনও এক কেকেআর টিমের বিরুদ্ধে ইডেনে শুরু হয়েছিল, সেটা মনে রাখার জন্য ইতিহাসবিদ হওয়ার দরকার নেই।

এমনিতেই গৌতম গম্ভীর বনাম বিরাট কোহালি দ্বৈরথ বরাবর খুব আকর্ষণীয় এক লড়াই। দু’জনেই দিল্লির ছেলে। দু’জনেই আগ্রাসী ক্রিকেট খেলতে পছন্দ করেন। তার উপর দু’জনের ব্যক্তিগত সম্পর্ক খুব বন্ধুত্বপূর্ণ নয়। দিল্লির হয়ে খেলার সময়কার নানা কাহিনি শোনা যায়। আর একটি তথ্য, ভারতীয় দলের নেতৃত্বের হাইওয়েতে কোহালি ঢুকে পড়েন গম্ভীরকে সরিয়েই। এ নিয়ে নানা ‘গসিপ’ চালু আছে ক্রিকেট মহলে যে, কী ভাবে ধোনির সঙ্গে দূরত্ব তৈরি হয়ে গম্ভীর হারিয়ে গেলেন ভারতীয় দলের মূলস্রোত থেকে। আর যে সময়টা থেকে পতন শুরু গম্ভীরের, তখন থেকে উত্থান শুরু কোহালির।

গম্ভীরদের জন্য যদিও যথেষ্ট মোটিভেশন থাকছে। প্লে-অফের দৌড় জমিয়ে দিয়েছে পুনে সুপারজায়ান্ট। ডেভিড ওয়ার্নারদের হারানোর পরে পুনেই এখন টেবিলের দুই নম্বরে। নাইট রাইডার্স নেমে গিয়েছে তিনে। রবিবার (৭ মে) ব্যাঙ্গালুরুতে কার্যত নুইয়ে পড়া একটা টিম গম্ভীররা পাচ্ছেন সামনে। যেটাকে দেখে মনেই হবে না যে, এই টিমের নেতার নাম বিরাট কোহালি!

তাঁদের হারিয়ে দিতে পারলেই আইপিএল টেবলে গম্ভীরদের রক্ত চলাচল আবার বেড়ে যাবে। তখন পুণেকে সরিয়ে আবার তাঁরা দু’নম্বরে উঠে আসতে পারেন। পুণের নেট রানরেট মাইনাসে। নাইটদের নেট রানরেট এখনও প্লাসে। সেটা বড় সুবিধে প্লে-অফের দৌড়ে।

(দ্য রিপোর্ট/এনপিএস/মে ০৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর