thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

চট্টগ্রামে নৌ-বাহিনীর মামলায় গ্রেফতার ৪ কিশোরের জামিন

২০১৭ মে ০৭ ১৭:৫৭:৫০
চট্টগ্রামে নৌ-বাহিনীর মামলায় গ্রেফতার ৪ কিশোরের জামিন

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে নৌ-বাহিনীর মামলায় গ্রেফতার হওয়া ৪ কিশোরকে জামিন দিয়েছেন আদালত। রবিবার (৭ মে) দুপুরে অতিরিক্ত মহানগর দায়রা জজ ও শিশু আদালত-১ এর বিচারক জান্নাতুল ফেরদৌস তাদের জামিন মঞ্জুর করেছেন।

জামিনে মুক্তি পাওয়া ৪ কিশোর হলেন- বিএফ শাহীন কলেজের ১ম বর্ষের শিক্ষার্থী আশিকুল হক (১৮), কুমিল্লা রেসিড্যানশিয়াল কলেজের ১ম বর্ষের শিক্ষার্থী মিরাজুল হাসান, বেপজা পাবলিক স্কুল থেকে সদ্য এসএসসি পাশ শিক্ষার্থী সীমান্ত বড়ুয়া ও এলএমএফ কোর্সে অধ্যয়নরত প্রসেনজিৎ মজুমদার। তারা সকলেই বেপজা পাবলিক স্কুল ও কলেজের প্রাক্তন শিক্ষার্থী।

৪ কিশোরের পক্ষে মামলা পরিচালনাকারী আইনজীবী মানস পাল জামিন পাওয়ার বিষয়টি দ্য রিপোর্টকে নিশ্চিত করে বলেছেন, ‘আদালত আমাদের বক্তব্য এবং এভিডেন্স দেখার পর কোন ধরনের শর্ত ছাড়াই আজ (রবিবার) দুপুর আড়াইটার দিকে ৪ কিশোরের জামিন মঞ্জুর করেছেন।’

উল্লেখ্য, গত ৪ মে (বৃহস্পতিবার) সন্ধ্যায় নেভি গেইট এলাকায় অবস্থিত বাসমতি রেস্টুরেন্টের সামনে আড্ডা দেওয়ার অভিযোগে ওই চার কিশোরকে গার্ড রুমে ধরে নিয়ে যায় নৌ-বাহিনীর সদস্যরা। এর ৩ ঘণ্টা পর রাতে তাদের বিরুদ্ধে সরকারী কাজে বাধাদান এবং নৌ-বাহিনীর নিরাপত্তা প্রহরীর গায়ে হাততোলার অভিযোগে ইপিজেড থানায় মামলা দায়ের করে পুলিশে সোপর্দ করে। এসময় সেখানে আটক কিশোরদের উপর নির্যাতন করা এবং মাথা মুড়িয়ে দেওয়ার অভিযোগ করেন তাদের অভিভাবকরা।

পরদিন ৫ মে (শুক্রবার) বিকেলে তাদের আদালতে হাজির করলে কিশোরদের পক্ষে নৌ-বাহিনী কর্তৃক ধরে নিয়ে শারীরিক নির্যাতন এবং মাথা মুড়িয়ে দেওয়ার প্রতিকার এবং জামিন চেয়ে আবেদন করেন তাদের আইনজীবীরা।

কিন্তু আদালত গ্রেফতারকৃত কিশোরদের জামিন নামঞ্জুর করে, তাদের হাসপাতালে রেখে চিকিৎসার নির্দেশ দেন। সেই সঙ্গে অভিযুক্ত নৌ-বাহিনীর সদস্যদের বিরুদ্ধে মামলা নিতে সিএমপি কমিশনার, সংশ্লিষ্ট এলাকা পুলিশের ডিসি ও ইপিজেড থানার ওসিকে নিদের্শ দেন। তবে, রবিবার দুপুর পর্যন্ত এ ব্যাপারে থানায় কোন মামলা হয়নি বলে জানা গেছে।

(দ্য রিপোর্ট/এজে/এপি/মে ০৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর