thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

আমলার সেঞ্চুরির পরও পাঞ্জাবের হার

২০১৭ মে ০৮ ১০:১৩:৪০
আমলার সেঞ্চুরির পরও পাঞ্জাবের হার

দ্য রিপোর্ট ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ৪৭তম ম্যাচে দুরন্ত জয় তুলে নিয়েছে গুজরাট লায়ন্স। মোহালিতে ঘরের মাঠে কিংস এলেভেন পাঞ্জাবকে ৬ উইকেটে হারিয়েছে সুরেশ রায়না দল।

রবিবার রাতের ম্যাচে তিনটে ক্যাচ ফেলাই কাল হল পাঞ্জাবের। ঘরের মাঠে ৬ উইকেটে হেরে সমস্যায় পড়ে গেলে হোম টিম।

দুরন্ত হাশিম আমলা। দারুণ সঙ্গ দিয়েছেন শন মার্শ। যার ফলে প্রথমে ব্যাট করে ১৮৯ রানের ইনিংস খেলে গেল কিংস একাদশ পাঞ্জাব। কিন্তু কাজে লাগল না দুটো অসাধারণ ইনিংস। টস জিতে পাঞ্জাবের ঘরের মাঠে তাদেরই ব্যাট করতে পাঠিয়েছিলেন গুজরাট অধিনায়ক সুরেশ রায়না। শুরুতে একটা ছোট্ট ধাক্কা। মার্টিন গাপটিলের মাত্র ২ রান করেই ফিরে যাওয়া প্যাভেলিয়নে।

তবে তাতে খুব একটা সমস্যা হয়নি। দলে রয়েছেন হাশিম আমলা তাদের আর চিন্তা কিসের। তাই এক ওপেনার আউট হতেই হাল ধরলেন তিনি। আর তার পরটা ইতিহাস। না ঠিক তেমন ইতিহাস নয়। বরং ক্রিকেটের অসাধারণ এক মনোরঞ্জন। যেখানে ৬০ বলে আমলার ১০৪ রানের ইনিংসে দেখা গেল ৮টি বাউন্ডারি ও ৫টি মন মাতানো ওভার বাউন্ডারি। আর তার সঙ্গে তাল মিলিয়ে গেলেন শন মার্শ। ৪৩ বলে তার ৫৮ রানের ইনিংস আমলাকে যে সাহায্যের জন্যই ছিল। এর পর ম্যাক্সওয়েলের ২০ রানের ইনিংসে ৩ উইকেট হারিয়ে নির্ধারিত ওভারে ১৮৯ রান তোলে পাঞ্জাব।

গুজরাটের হয়ে তিনটি উইকেট নেন সাঙ্গওয়ান, ধবল কুলকার্নি ও বাসিল থাম্পি। জবাবে ব্যাট করতে নেমে ১৯.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় গুজরাট লায়ন্স। এদিন গুজরাটের পক্ষ থেকে পাঞ্জাবের মতো বড় ইনিংস কেউ খেলতে পারেননি। তবুও শেষ হাসি হাসলেন তারাই। দুই ওপেনার ডোয়েন স্মিথ ও ঈশান কিষান জয়ের ভীত তৈরি করে দিয়েছিলেন। স্মিথের ব্যাট থেকে আসে ৩৯ বলে ৭৪ রান। তার ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি ও ৪টি ওভার বাউন্ডারি। ঈশান কিষান করেন ২৯ রান। তিন নম্বরে ব্যাট করতে নেমে ২৫ বলে ৩৯ রানের ইনিংস খেলে ভরসা দেন স্বয়ং অধিনায়ক রায়না। শেষ কাজটি করে দেন দিনেশ কার্তিক। ২৩ বলে অপরাজিত ৩৫ রানের ইনিংস খেলেন তিনি। সেখানেই প্রায় শেষ হয়ে যায় পাঞ্জাবের আশা। ২ বল বাকি থাকতে বাউন্ডারি হাঁকিয়ে ১৯২ রান করে জয় তুলে নেন কার্তিক। পাঞ্জাবের হয়ে দুটো উইকেট নেন সন্দীপ শর্মা। একটি করে উইকেট ম্যাক্সওয়েল ও নাটরাজনের।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/মে ০৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর