thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

দুই ধর্মীয় সংগঠনের সমর্থকদের মধ্যে সংঘর্ষ

চট্টগ্রামে ৬ পুলিশসহ আহত ৩০

২০১৭ মে ০৯ ২২:১১:৪৮
চট্টগ্রামে ৬ পুলিশসহ আহত ৩০

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের পটিয়ার শান্তিরহাটে ধর্মীয় বিরোধকে কেন্দ্র করে কথিত ওহাবি ও সুন্নির দুই পক্ষের মধ্যে সংঘর্ষে ৬ পুলিশসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ গুলি চালালে ২ জন গুলিবিদ্ধ হয়েছে। মঙ্গলবার (৯ মে) সন্ধ্যায় এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।

পটিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মো. নেয়ামত উল্লাহ জানান, পরিস্থিতি সম্পূর্ণ আইনশৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে। উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করতে পুলিশ বেশ কয়েক রাউন্ড ছোররা গুলি ছুঁড়তে বাধ্য হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, কথিত ওহাবিপন্থী মাওলানা হাবিবুর রহমানের ওয়াজের প্রচারণা চালাচ্ছিল মোজাহিদ কমিটি নামে একটি সংগঠন। সেখানে একই সময়ে সুন্নিপন্থী ইমামে আজম কনফারেন্স নামে একটি সংগঠন মাহফিলের ডাক দেয়। উভয়পক্ষ পাশাপাশি স্থানে স্টেজ নির্মাণ করে। এ নিয়ে সোমবার থেকে ঐ এলাকায় উত্তেজনা চলছিল। সেখানে একে অপরের স্টেজ ভাঙচুর করে বলে পরস্পরকে দোষারোপ করা হয়। মঙ্গলবার বিকেলে সেখানে সুন্নি পন্থীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে মাহফিলের স্থানের দিকে এগিয়ে যেতে চাইলে সংঘর্ষে জড়িয়ে পড়ে তারা।

পুলিশ উভয়পক্ষকে প্রথমে নিষেধ করলেও সুন্নিপন্থীরা পুলিশের বাধা অতিক্রম করে মিছিল নিয়ে সামনে এগুতে থাকলে পুলিশ বেধড়ক লাঠিপেটা ও গুলি করতে থাকে। এতে মাগরিবের নামাজ পড়তে আসা আবুল হোসেন (৭০) নামের এক বৃদ্ধ আহত হয়েছে। আবুল হোসেন কুসুমপুরা গ্রামের হোসেন আহমদের ছেলে।

এছাড়া পটিয়া-শান্তিরহাট অটোটেম্পু শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নুরুন্নবী গুলিতে আহত হয়েছে।

আহতদের স্থানীয়ভাবে ও বিভিন্ন ক্লিনিক-হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনার সময় কিছুক্ষণের জন্য চট্টগ্রাম-কক্সবাজার আরাকান সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। তবে পুলিশ দ্রুতই পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে যানবাহন চলাচল স্বাভাবিক করে।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এপি/মে ০৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর