thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

পাঞ্জাবের বিপক্ষে হেরে চাপে কলকাতা

২০১৭ মে ১০ ০৯:৪৯:৩৯
পাঞ্জাবের বিপক্ষে হেরে চাপে কলকাতা

দ্য রিপোর্ট ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ৪৯তম ম্যাচে হারের স্বাদ পেলো কলকাতা নাইট রাইডার্স। কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ১৪ রানে হেরে গিয়েছে গৌতম গম্ভীরের দল।

ব্যাঙ্গালুরু ও মোহালিতে গৌতম গম্ভীররা গিয়েছিলেন প্লে অফে জায়গা পাকা করতে। ফিরে আসছেন বাড়তি চাপ সঙ্গে করে। মঙ্গলবার (৯ মে) পাঞ্জাবের কাছে হারের পর যা অবস্থা, তাতে শনিবার (১৩ মে) ইডেনে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে জিততেই হবে গম্ভীরদের। না জিতলে নাইটদের প্লে অফে যাওয়া অন্যদের হাতে। এমনকী তীরে এসে তরীও ডোবার আশঙ্কা দেখা দিয়েছে।

রবিবার চিন্নাস্বামী যে দাপট দেখেছিল নাইট ব্যাটসম্যানদের মধ্যে, যে বিধ্বংসী চেহারা দেখা গিয়েছিল সুনীল নারাইন ও ক্রিস লিনদের, মোহালিতে সে সব উধাও। দু’দিন আগেই ছ’ওভারে ১০৫ রান তোলা দলটা বোধহয় ভাবতেই পারেনি এমন হারের কথা। তাও ১৬৮ রান তাড়া করতে নেমে। গৌতম গম্ভীর টস জিতে ফিল্ডিং নিয়ে বুক চিতিয়ে বলেছিলেন, ‘আমরা তো ভালই রান তাড়া করছি। আজও তাই করব।’

১৪ রানে হারার পর কেকেআর অধিনায়ককে বলতে শোনা গেল, ‘রবিন সিংয়ের আউটটাই বোধহয় টার্নিং পয়েন্ট হয়ে গেল। এত ডট বল খেললাম বলেই হারতে হল।’

গ্লেন ম্যাক্সওয়েলের ২৫ বলে ৪৪ ও বঙ্গসন্তান ঋদ্ধিমান সাহার ৩৩ বলে ৩৮ রানের ইনিংসের পর নাইটদের বিধ্বংসী ওপেনিং জুটির সেই আগ্রাসনটাই দেখা যায়নি এ দিন। চোট সারিয়ে নামা রবিন উথাপ্পা প্রথম বলেই ছয় হাঁকাতে গিয়ে বাউন্ডারির সামনে ক্যাচ দিয়ে ফিরে যান। তিনি যখন ফেরেন তখন নাইটদের স্কোরবোর্ডে দশ ওভারে ৭৯-৩। হিসেব কষে প্রায় আট রানের গড়ে এগোচ্ছিলেন গম্ভীররা। কিন্তু ওই ওভারেই গম্ভীর ও উথাপ্পাকে পরপর ফিরিয়ে দিয়ে সেই যে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন হরিয়ানার ২৪ বছর বয়সী অনামী লেগ স্পিনার রাহুল তেওয়াটিয়া, তার পর আর দলকে ম্যাচে ফেরাতে পারেননি অন্যরা। স্লগে সন্দীপ শর্মা ও মোহিত শর্মার নিখুঁত পরিকল্পনার বোলিংয়েই নাইটদের লড়াই শেষ হয়ে যায়।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/মে ১০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর