thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৩ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

টেনিস বিশ্বকাপ চান পিকে

২০১৭ মে ১৩ ১১:০৩:৩৪
টেনিস বিশ্বকাপ চান পিকে

দ্য রিপোর্ট ডেস্ক : টেনিসের বিশ্বকাপ করতে চান ফুটবলার জেরার্দো পিকে। আর তার সেই উদ্যোগ ব্যাপক সাড়া ফেলে দিয়েছে টেনিসের তারকাদের মধ্যেও।

গত সোম এবং মঙ্গলবার মাদ্রিদে ছিলেন পিকে। এখন সেখানে মাদ্রিদ ওপেন টেনিস হচ্ছে। রাফায়েল নাদাল, নোভাক জকোভিচ, অ্যান্ডি মারেরা খেলছেন এই টুর্নামেন্টে। যদিও মারে হেরে গিয়ে বিদায় নিয়েছেন আগেভাগেই। তবে নাদাল এবং জকোভিচ দ্বৈরথ হতে পারে। কিন্তু এই টুর্নামেন্ট চলার ফাঁকেই মারে কথা বলেছেন টেনিসের বিশ্বকাপের পরিকল্পনা নিয়ে। তিন মহাতারকা নাদাল, জকোভিচ এবং মারে তার উদ্যোগকে স্বাগতও জানিয়েছেন। পিকের পরিকল্পনা অনুযায়ী, মাত্র দশ দিন সময়ে যে কোনও একটি শহরে টেনিসের এই বিশ্বকাপ করা হবে।

হেরে যাওয়ার পরেও মারে এই পরিকল্পনা নিয়ে বলেছেন, ‘অভিনব প্রস্তাব। আমি তো খুবই উত্তেজিত এ রকম টুর্নামেন্ট নিয়ে। যদি বাস্তবায়িত করা যায় দারুণ হবে।’ এই মুহূর্তে ক্রিকেট, ফুটবলের মতো প্রধান খেলাগুলির বিশ্বকাপ থাকলেও টেনিসের সে রকম কোনও টুর্নামেন্ট নেই। মারে তাই বলছেন, ‘টেনিসের দরকার এমন একটা টুর্নামেন্ট।’

কারও কারও মনে হচ্ছে, পিকের প্রস্তাবিত বিশ্বকাপ বাজারে এলে ডেভিস কাপ ক্ষতিগ্রস্ত হতে পারে। দীর্ঘ এবং ক্লান্তিকর ডেভিস কাপ নিয়ে অনেকেই আগ্রহ হারাচ্ছেন। তারকারাও এখন আর তেমন ভাবে খেলেন না দেশের হয়ে এই টুর্নামেন্টে। ‘অনেক বছর ধরে ওরা একই জায়গায় দাঁড়িয়ে আছে। যুগ এগিয়েছে, কিন্তু ওরা কোনও অভিনবত্ব আনার চেষ্টা করেনি,’ ডেভিস কাপের আয়োজকদের সমালোচনা করে বলেছেন নাদাল।

টেনিসের বিশ্বকাপ করার জন্য একটি কনসর্টিয়াম তৈরি হয়েছে। বার্সেলোনা এবং স্পেনের তারকা ফুটবলার পিকে সেই গোষ্ঠীতে রয়েছেন। নাদাল বলছেন, ‘পিকের পরিকল্পনা বাস্তবায়িত হলে দারুণ ব্যাপার হবে। আমরা সকলেই খুব উৎসাহিত এটা নিয়ে। আশা করছি, এই টুর্নামেন্ট দিনের আলো দেখবে।’ নোভাক জকোভিচও তার সমর্থনের কথা বলেছেন। ‘টুর্নামেন্টের সূচিটা একটু জটিল লেগেছে। কিন্তু পিকের মতো ব্যক্তিত্ব টেনিসে সময় দিতে রাজি, এটা আমাদের খেলার জন্য দারুণ খবর। আশা করব ওর উদ্যোগ সফল হবে,’ বলেছেন জকোভিচ।

(দ্য রিপোর্ট/এনপিএস/মে ১৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর