thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

বড় ব্যবধানে না হারলে প্লে-অফে খেলবে কলকাতা

২০১৭ মে ১৩ ১১:৩১:৪৮
বড় ব্যবধানে না হারলে প্লে-অফে খেলবে কলকাতা

দ্য রিপোর্ট ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৫৪তম ম্যাচে মাঠে নামবে কলকাতা নাইট রাইডার্স। শনিবার (১৩ মে) রাতে কলকাতা ময়দানী লড়াইয়ে নামবে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে।

আর এ ম্যাচটি নিয়ে কলকাতার কোচ জ্যাক ক্যালিসের মতে, লিগ টেবিলের সমীকরণ অনুযায়ী, এই মুহূর্তে পাঞ্জাবের প্লে-অফে যাওয়ার একটা সম্ভাবনা রয়েছে। ওরা যে ভাবে কেকেআর আর মুম্বাইয়ের বিপক্ষে পরপর ম্যাচ জিতল তার জন্য ওদের কৃতিত্ব দিতেই হবে।

তিনি আরও বলেন, ‘এটা আইপিএলের সেই সময় যখন ক্রিকেটপ্রেমীরা লিগ টেবিলের দিকে নজর রেখে প্রিয় দল প্লে-অফে যেতে পারবে কি না তা নানা অঙ্ক কষে বুঝে নেওয়ার চেষ্টা করে। আমি স্কুল জীবন থেকে অঙ্কে খুব কাঁচা। তাই জেতাটাই আমার কাছে সেরা রাস্তা। যাতে কোনও অঙ্ক না কষতে হয়। কিন্তু যা পরিস্থিতি, তাতে আমার হিসেব বলছে, শনিবার ইডেনে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৭০ রানে হারলে তবেই আমাদের প্লে-অফ খেলা হবে না। বুঝতেই পারছেন, খুব বিশ্রী ভাবে হারলেই একমাত্র প্লে-অফের রাস্তা থেকে ছিটকে যেতে পারি।’

তাই ক্যালিসের লক্ষ্য লিগ পর্ব প্রথম দুইয়ে থেকে শেষ করা। আর সেটা সম্ভব হতে পারে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারালেই। আইপিএল-এ চ্যাম্পিয়ন হতে গেলে ঠিক সময়ে জ্বলে ওঠাটা খুব জরুরি। ভাল টিম টুর্নামেন্টের এই শেষ সপ্তাহেই নিজেদের ফর্ম, ফিটনেসের তুঙ্গে উঠে যায়। মুম্বাই এ বারের টুর্নামেন্ট জেতার দৌড়ে অন্যতম ফেভারিট।

ক্যালিস আরও বলেন, ‘আমি এ ব্যাপারেও নিশ্চিত যে, সাম্প্রতিক পারফরম্যান্স নিয়ে ওরা খুব বিচলিত নয়। আর ক্রিকেটে যে কোনও টিমের খারাপ দিন যায়। গত কয়েকটা ম্যাচ থেকে বেশ কিছু ভুলের শিক্ষা আমরা নিয়েছি। আশা করছি, প্লে-অফে তা কাজে লাগবে।’

দিনের প্রথম ম্যাচে বিকেল সাড়ে চারটায় সানরাইজার্স হায়দারাবাদ মুখোমুখি হবে গুজরাট লায়ন্সের।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/মে ১৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর