thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর ২০১৭, ১০ অগ্রহায়ণ ১৪২৪,  ৫ রবিউল আউয়াল ১৪৩৯

রাবিতে তিনদিনব্যাপী শিল্পকর্ম প্রদর্শনী শুরু

২০১৭ মে ১৩ ১৬:২৯:৪৩
রাবিতে তিনদিনব্যাপী শিল্পকর্ম প্রদর্শনী শুরু

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা অনুষদে তিনদিনব্যপী ‘ঊনিশ-কুঁড়ি দ্বিতীয় শিল্পকর্ম প্রদর্শনী ২০১৭’ শুরু হয়েছে। শনিবার (১৩ মে) দুপুর ১২টায় এ প্রদর্শনীর উদ্বোধন করেন একুশে পদকপ্রাপ্ত ‘সাদা মনের মানুষ’ খ্যাত পলান সরকার।

চারুকলা অনুষদের ১৯তম ব্যাচের শিক্ষার্থীদের আয়োজিত এ প্রদর্শনী আগামী সোমবার (১৫ মে) পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত চলবে।

মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোস্তফা শরীফ আনোয়ারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট গণিতবিদ ও রবীন্দ্র বিশেষজ্ঞ অধ্যাপক সুব্রত মজুমদার। এছাড়া বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সভাপতি ঋতেন্দ্র কুমার শর্ম্মা।

আয়োজকদের মধ্যে মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ওয়াসিক আল করিম বলেন, ‘সৃষ্টির শুরু থেকে শিল্পচর্চায় বিভিন্ন বাধার সম্মুখীন হতে হয়েছে শিল্পীদের। তবে কোন বাধাই শিল্পীদের শিল্পচর্চাকে দমাতে পারেনি। তারই ধারাবাহিকতাই আমাদের এ ক্ষুদ্র প্রয়াস। সম্প্রতি শিল্পাঙ্গনে ঘটে যাওয়া বিভিন্ন অপ্রীতিকর ঘটনা এবং শিল্পক্ষেত্রে বিভিন্ন হুমকি আমাদের শিল্পমনা মনোভাবকে বিনষ্ট কিংবা এর উপর কোনো বিরুপ প্রভাব ফেলতে পারেনি। তারই প্রতিফলন স্বরুপ আমাদের ১৯তম ব্যাচের এই আয়োজন।’

প্রদর্শনীতে ১৯তম ব্যাচের মোট ৫৮জন শিক্ষার্থীর শিল্পকর্ম প্রদর্শিত হচ্ছে। শিল্পকর্মের মধ্যে চিত্রকলা, প্রাচ্যকলা, ছাপচিত্র, ডিজাইন, কারুশিল্প, ভাস্কর্য, মৃৎশিল্প ও ইনস্ট্রলেসন আর্ট প্রভৃতি স্থান পেয়েছে।

(দ্য রিপোর্ট/এপি/মে ১৩, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে