thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

খালেদার আরও তিন মামলা হাইকোর্টে স্থগিত

২০১৭ মে ১৬ ১৪:১৭:০৮
খালেদার আরও তিন মামলা হাইকোর্টে স্থগিত

দ্য রিপোর্ট প্রতিবেদক : নাশকতার অভিযোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে যাত্রাবাড়ী ও দারুস সালাম থানার পৃথক তিনটি মামলার কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (১৬ মে) বিচারপতি মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এ এন এম বসির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

একই সঙ্গে এসব মামলার অভিযোগপত্র আমলে নিতে বিচারিক আদালতের আদেশ কেন বাতিল ঘোষণা করা হবে না-তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

আদালতে খালেদার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবির।

পরে খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন সাংবাদিকদের বলেন, ২০১৫ সালের ২৪ জানুয়ারি ও ৩ মার্চ তিনটি মামলা হয়। এসব মামলার এফআইআর-এ খালেদা জিয়ার নাম ছিল না। কিন্তু চার্জশিটে তার নাম অন্তর্ভুক্ত করা হয়। আদালত এসব মামলার কার্যক্রম রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত স্থগিত থাকবে।

আর রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবির দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে আমরা আপিল বিভাগের আবেদনের প্রস্তুতি নিচ্ছি।’

এ নিয়ে একটি রাষ্ট্রদ্রোহসহ খালেদা জিয়ার মোট ১২টি মামলার কার্যক্রম স্থগিত করলেন হাইকোর্ট।

শহীদদের সংখ্যা নিয়ে বিতর্ককে কেন্দ্র করে হওয়া রাষ্ট্রদ্রোহের মামলা গত ২৯ মার্চ স্থগিত করেন হাইকোর্ট। এরপর গত ৯ এপ্রিল নাশকতার তিনটি এবং ১৩ এপ্রিল চারটি এবং ৭ মে দুটি মামলার কার্যক্রম স্থগিত করেন হাইকোর্ট।

(দ্য রিপোর্ট/কেআই/এম/এনটি/মে ১৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর