thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

শুল্ক গোয়েন্দাদের নিয়ে প্রশ্ন রেইন ট্রি কর্তৃপক্ষের

২০১৭ মে ১৬ ১৪:৩১:৩৪
শুল্ক গোয়েন্দাদের নিয়ে প্রশ্ন রেইন ট্রি কর্তৃপক্ষের

দ্য রিপোর্ট প্রতিবেদক : বনানীর দ্য রেইন ট্রি হো‌টে‌লে শুল্ক গোয়েন্দাদের অ‌ভিযা‌নে ১০ বোতল মদ পাওয়ার ঘটনা‌কে পাল্টা প্রশ্নবিদ্ধ ক‌রে‌ছে হো‌টেল কর্তৃপক্ষ।

দ্য রেইনট্রি হোটেলে মঙ্গলবার দুপু‌রে এক সংবাদ স‌ম্মেল‌নে এমন পাল্টা প্রশ্ন ছু‌ড়েন গ্রুপের জেনারেল ম্যানেজার রাজা গোলাম মোস্তফা ও হো‌টেল‌টির ব্যবস্থাপনা পরিচালক আদনান হারুন।

‌গোলাম মোস্তফা ব‌লেন, ১৩ মে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর কোনো মাদক খুঁজে পায়নি। ওই দিনই সন্ধ্যায় হোটেলের সিসিটিভি সিস্টেম জব্দ করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তাই পরদিন সকালে কীভাবে হোটেলে মদ পাওয়া গেল সেটা আমাদেরও প্রশ্ন আপনাদের বিবেকের কাছে। রেইন ট্রি যখন যাত্রা শুরু করতে যাচ্ছে তখনই ধর্ষণের মতো অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে। যা আমরা আইন শৃঙ্খলা বাহিনী থেকে জনতে পারি।

এ ঘটনায় জড়িত সাফাত-নাঈমসহ সকল অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে তিনি বলেন, বিচার প্রক্রিয়ায় হোটেল কর্তৃপক্ষের পক্ষ থেকে তদন্তে সব ধরনের সহায়তা করা হবে। ঘটনার দিন হোটেলের ম্যানেজার ফ্রাঙ্ক ফরগেট সস্ত্রীক হোটেলে অবস্থান করছিলেন। ২৮ মার্চ রাত সাড়ে ১১টা পর্যন্ত হোটেলে কোনো অস্বাভাবিক কিছু দেখেননি। এমনকি ভিকটিমরা হোটেল কর্তৃপক্ষকে কোনো অভিযোগও করেননি। হোটেলের রুমগুলো সাউন্ড প্রুফ হওয়ার কারণে ভেতরের ঘটনা উপলব্ধির সুযোগও ছিল না।

‌তি‌নি আরও ব‌লেন, ৩০ দিন পর সিসিটিভি ফুটেজ স্বয়ংক্রিয়ভাবেই ডিলিট হয়ে যায়। আসামী সাফাত একদিনই হোটেলে রাত্রি যাপন করেন। আন্তর্জাতিক নিয়ম মেনেই প্রয়োজনীয় তথ্য রেখে রুম ভাড়া দেওয়া হয়েছিল, সে সব তথ্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সরবরাহ করা হয়েছে। হোটেলের নিয়ম অনুযায়ী সাফাতের জন্মদিনে কেক সরবরাহ করা হয়েছে, এর সাথে মাহির হারুনের সংশ্লিষ্টতা নেই।

‌হো‌টেল‌টির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও ঝালকাঠির সংসদ সদস্য বিএইচ হারুনের বড় ছেলে আদনান হারুন ব‌লেন, গত ১৩ মে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর হোটেলে তল্লাশী করে কিছুই পায়নি। কিন্তু পরেদিন ১৪ মে শুল্ক গোয়েন্দা বিভাগ অভিযান চালিয়ে ১০ বোতল মদ পেয়েছে বলে দাবি করা হয়। তারা হোটেলে কীভাবে মদ পেলো? এখন সেটা আমাদেরও প্রশ্ন, আপনাদের বিবেকের কাছে।

‌তি‌নি আরও ব‌লেন, হোটেলের রুমগুলো সাউন্ড প্রুফ হওয়ায় কক্ষের ভেতর কোনও অপরাধ হলে হোটেল কর্মচারীদের পক্ষে বাইরে থেকে সেটা বুঝার কোনও সুযোগ ছিল না। সুতরাং হোটেলের ৭০০ ও ৭০১ নম্বর কক্ষে ভিকটিমদের সঙ্গে এ ধরনের অপরাধ ঘটেছে কি না সেটা আদালতে প্রমাণিত হবে এবং আইন শৃঙ্খলা বাহিনী সেটা তদন্ত করছে, যা প্রক্রিয়াধীন। জন্মদিনের অনুষ্ঠানে মাহিন হারুন কেক নিয়ে গেছে বলে যে সংবাদ প্রকাশ হয়েছে তাতে মাহিন হারুনের ব্যক্তিগত কোনও সংশ্লিষ্টতা নেই।

আদনান ব‌লেন, এমনিতেই এ ঘটনার প্রেক্ষিতে হোটেলের ব্যবসা ধ্বংসের মুখে পতিত হতে চলেছে। কারণ গত এক সপ্তাহ ধরে হোটেলে কোনও অতিথি আসেননি। এমনকি আগামী দুই সপ্তাহের যারা হোটেল বুকিং দিয়েছিলেন তারা সবাই তা বাতিল করেছেন। আর হোটেলে অবস্থানরত অতিথিরা হোটেল ত্যাগ করেছেন। রেইন ট্রি হোটেল সাফাত-নাঈম চক্রের অপরাধের সবচেয়ে বড় ক্ষতিগ্রস্ত।

সাংবা‌দিক‌দের প্র‌শ্নের জবা‌বে তি‌নি ব‌লেন, তদন্তাধীন বিষয় সম্পর্কে কিছু বলতে চাচ্ছি না। এ ঘটনায় হোটেলের কেউ জড়িত কি না তা তদন্তে প্রমানিত হলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যবস্থা নিবে। আর এ ঘটনার বিচার আমরাও চাই।

এর পর হো‌টেল কর্তৃপক্ষ আর কোনো প্র‌শ্নের সদোত্তর দেয় নি। আপনারা কোনো প্রশ্নের জবাব দিতে চাইছেন না কেন- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে হোটেলের এমডি বলেন, আমরা আপনাদের একটি প্রেস রিলিজ দিয়েছি। সেখানে আমাদের বক্তব্য লেখা আছে।

(দ্য রিপোর্ট/এমএসআর/এআরই/মে ১৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর