thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৮ শাওয়াল 1445

মুম্বাইকে উড়িয়ে ফাইনালে পুনে

২০১৭ মে ১৭ ০৯:২১:০৫
মুম্বাইকে উড়িয়ে ফাইনালে পুনে

দ্য রিপোর্ট ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রথম কোয়ালিফায়ার ম্যাচে দুরন্ত জয় পেয়েছে রাইজিং পুনে সুপারজায়ান্টস। ম্যাচটিতে মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে ২০ রানের জয় তুলে নিয়েছে ধোনি-স্মিথদের পুনে।

বেন স্টোকস নেই তো কী হয়েছে, মহেন্দ্র সিংহ ধোনি তো ছিলেন। মঙ্গলবার ওয়াংখেড়ের স্লো পিচে একটা সময় মনে হচ্ছিল, পুনে দেড় শ রানও তুলতে পারবে না। কিন্তু ছবিটা বদলে দিলেন ধোনি। বাংলার মনোজ তিওয়ারিকে সঙ্গে নিয়ে আইপিএল ফাইনালে তুলে দিলেন পুনেকে।

টস হেরে ব্যাট করতে নেমেছিল পুনে। প্রথম ১৭ ওভারে দাপট ছিল মুম্বাই ইন্ডিয়ানস বোলারদের। কিন্তু শেষ দিকে দেখা গেল সেই পরিচিত ছবি। ওয়াংখেড়েতে ধোনির শাসন। যে মাঠে তিনি বিশ্বকাপ দিয়েছিলেন দেশকে, সেই মাঠেই ফাইনালে তুললেন তার দলকে। শোনা গেল সেই পরিচিত আওয়াজও— ‘মাহি মার রাহা হ্যায়’। মিচেল ম্যাকক্লেনাঘান আর জাসপ্রীত বুমরার করা শেষ দুই ওভারে উঠেছে ৪১ রান। ধোনি করেন ২৬ বলে ৪০। একটাও বাউন্ডারি মারেননি, কিন্তু ইনিংসে ছিল পাঁচটি ছয়। সঙ্গী মনোজ করলেন ৪৮ বলে ৫৮। চারটি বাউন্ডারি, দুটি ওভারবাউন্ডারি।

রান তাড়া করতে নেমে শুরু থেকেই সমস্যায় পড়ে যায় মুম্বাই। প্রথম ৬ ওভারের মধ্যেই তিন উইকেট পড়ে যায়। ফিরে যান লেন্ডল সিমন্স, রোহিত শর্মা এবং অাম্বাতি রাইডু। ওয়াশিংটন সুন্দরের অফস্পিনের সামনে আটকে যায় মুম্বাই। ৪ ওভারে ১৬ রান দিয়ে তিন উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ সুন্দরই। অশ্বিনের জায়গায় ট্রায়াল দিয়ে দলে আসা সুন্দর ক্রমে এই আইপিএলের চমক হয়ে উঠছেন।

দল ফাইনালে উঠে যাওয়ার পরে পুনে অধিনায়ক স্টিভ স্মিথ বলছিলেন, ‘ধোনি আর মনোজ যা ব্যাটিং করল, অসাধারণ। বল ভালো ব্যাটে আসছিল না। কিন্তু তাতেও শেষ দিকে বড় শট খেলল ওরা।’ আর তরুণ অফস্পিনারকে নিয়ে অধিনায়কের বক্তব্য, ‘পাওয়ার প্লে-তে সুন্দরকে দিয়ে বল করাচ্ছি। ও দারুণ ভাবে ওর কাজটা সামলাচ্ছে।’

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/এম/মে ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর