thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

ওয়েস্ট ব্রুমকে হারিয়ে তিনে ম্যানসিটি

২০১৭ মে ১৭ ১০:১২:৫৪
ওয়েস্ট ব্রুমকে হারিয়ে তিনে ম্যানসিটি

দ্য রিপোর্ট ডেস্ক : ইংলিশ প্রিমিয়িার লিগের ম্যাচে ওয়েস্ট ব্রুমউইচ অ্যালবিওনকে হারিয়েছে পেপ গুয়ার্দিওলার দল ম্যানচেস্টার ইউনাইটেড। এই জয়ে অনেকটা এগিয়ে গেছে সেরা চারে থেকে লিগ শেষ করার লড়াইয়ে।

গাব্রিয়েল জেসুস, কেভিন ডি ব্রুইন ও ইয়াইয়া তোরের লক্ষ্যভেদে মঙ্গলবার ইতিহাদ স্টেডিয়ামে ৩-১ গোলে জিতেছে ম্যান সিটি। ৩৭ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে গেছে দলটি। শেষ ম্যাচে আর্সেনাল আর লিভারপুলের ফল যাই হোক না কেন, ড্র করলেই চ্যাম্পিয়ন্স লিগে খেলবে গুয়ার্দিওলার দল। হারলেও থাকবে সুযোগ।

চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়ার লড়াইয়ে থাকা লিভারপুলের পয়েন্ট ৭৩। আগের ম্যাচে সান্ডারল্যান্ডকে ২-০ গোলে হারানো আর্সেনাল ৭২ পয়েন্ট নিয়ে লড়াইয়ে সবচেয়ে পিছিয়ে।

আগেই শিরোপা নিশ্চিত করা চেলসির পয়েন্ট ৩৭ ম্যাচে ৯০। এক ম্যাচ কম খেলা রানার্সআপ টটেনহ্যাম হটস্পারের পয়েন্ট ৮০।

ইতিহাদ স্টেডিয়ামে মঙ্গলরবার রাতে শেষ ম্যাচের শুরু থেকে অতিথিদের চেপে ধরে সিটি। তবে জমাট রক্ষণে গিয়ে খেই হারাচ্ছিল তাদের আক্রমণগুলো। ডি ব্রুইনের দারুণ দক্ষতায় ২৭তম মিনিটে ওয়েস্টব্রুমের প্রতিরোধ ভাঙে। সঙ্গে লেগে থাকা খেলোয়াড়দের ফাঁকি দিয়ে বেলজিয়ান মিডফিল্ডার বল পাঠান জেসুসের কাছে। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের কেবল একটা টোকা দরকার ছিল।

দুই মিনিট পর ‘ঋণ’ শোধ করেন জেসুস। তার কাছ থেকে বল পেয়েই ২০ গজ দূর থেকে বুলেট গতির শটে জাল খুঁজে নেন ডি ব্রুইন। একই ছন্দে দ্বিতীয়ার্ধ শুরু করা সিটি তৃতীয় গোল পেয়ে যায় ৫৭তম মিনিটে। সার্জিও আগুয়েরোর কাছ থেকে বল পেয়ে ১২ গজ দূর থেকে জালে পাঠান তোরে।

৫ মিনিট পর স্বাগতিক সমর্থকদের তুমুল করতালির মধ্যে সিটির হয়ে শেষবারের মতো ইতিহাদ স্টেডিয়ামে খেলতে নামেন পাবলো জাবালেতা। নয় বছর ধরে দলটিতে খেলা আর্জেন্টাইন ডিফেন্ডার বল পেলেই গর্জে উঠছিল গ্যালারি। ৭৬তম মিনিটে সহ-অধিনায়ক জাবালেতাকে আর্মব্যান্ড পরিয়ে মাঠ ছাড়েন নিয়মিত অধিনায়ক ভিনসেন্ট কোম্পানি।

প্রিমিয়ার লিগের শেষ দিনে নিষ্পত্তি হবে এই দুই দলের পর বাকি কোন দুই দল যাবে চ্যাম্পিয়ন্স লিগে।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/মে ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর