thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

ফ্রেঞ্চ ওপেনে থাকছেন না শারাপোভা

২০১৭ মে ১৭ ১২:০৬:১৪
ফ্রেঞ্চ ওপেনে থাকছেন না শারাপোভা

দ্য রিপোর্ট ডেস্ক : কিছুদিন পর থেকে শুরু হতে যাওয়া ফ্রেঞ্চ ওপেনে খেলার সুযোগ পাচ্ছেন না রাশিয়ান টেনিস তারকা মারিয়া শারাপোভা। ওয়াইল্ড কার্ড নিয়ে স্টুগার্ট ওপেনে খেলেছিলেন তিনি। আশা করেছিলেন ফরাসি ওপেনেও জায়গা করে নিতে পারবেন। তবে আগামী ২৮ মে থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টে তিনি খেলতে পারছেন না।

ফ্রেঞ্চ ওপেনের মতো গ্র্যান্ড স্লামগুলোতে অংশ নেওয়ার জন্য বিবেচনা করা হয় টেনিস তারকাদেরে র‌্যাঙ্কিং। ১৫ মাস টেনিস কোর্টের বাইরে থাকায় র‌্যাঙ্কিংয়ে বেশ পিছিয়ে পড়েছেন শারাপোভা। ফলে এখানে সরাসরি অংশ নেওয়ার কোনো সুযোগ ছিল না তার।

যদিও র‌্যাঙ্কিংয়ের হিসাব বাদ দিয়ে কিছু খেলোয়াড়কে দেওয়া হয় ওয়াইল্ড কার্ড। যা নিয়ে শারাপোভা অংশ নিতে পারতেন ফ্রেঞ্চ ওপেনে। কিন্তু দু’বারের ফ্রেঞ্চ ওপেনজয়ীকে যে সেই ওয়াইল্ড কার্ড দেওয়া হবে না বলে স্পষ্টই জানিয়ে দিয়েছে ফ্রেঞ্চ টেনিস ফেডারেশন।

সংগঠনটির প্রধান বার্নার্ড গিউদিচেল্লি বলেছেন, ‘কেউ যদি ইনজুরি কাটিয়ে ফেরে, তাহলে তাকে ওয়াইল্ড কার্ড দেওয়া যায়। কিন্তু ডোপিং থেকে ফিরে আসা কোনো খেলোয়াড়ের জন্য ওয়াইল্ড কার্ড দেওয়া হবে না।’

১৫ মাস পর ডোপ নিষেধাজ্ঞা কাটিয়ে গত মাসে টেনিস কোর্টে ফিরেছেন শারাপোভা। তার পর থেকে ওয়াইল্ড কার্ড নিয়ে খেলেছেন স্টুটগার্ট, মাদ্রিদ ও রোম ওপেনে। এ তিন প্রতিযোগিতায় মোটামুটি ভালো নৈপুণ্য দেখানোর পর শারাপোভা এখন আছেন র‌্যাঙ্কিংয়ের ২১১ নম্বরে। ফ্রেঞ্চ ওপেনে অংশ নিতে না পারলেও আগামী মাস থেকে শুরু হতে যাওয়া উইম্বলডনের বাছাইপর্বে হয়তো অংশ নিতে পারবেন শারাপোভা।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/মে ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর