thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

নারায়ণগঞ্জে ২৩ জনের ফাঁসির আদেশ

২০১৭ মে ১৭ ১৩:৩৬:১৯
নারায়ণগঞ্জে ২৩ জনের ফাঁসির আদেশ

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জরে আড়াইহাজারে আলোচিত চার খুন মামলার রায়ে ২৩ আসামির ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (১৭ মে) দুপুর সাড়ে ১২টায় নারায়ণগঞ্জ দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ কামরুন নাহার এ আদেশ দেন। এ মামলায় মোট ২৩ জন আসামির মধ্যে ১৯ জন আদালতে উপস্থতি ছিলেন এবং ৪ জন পলাতক রয়েছে।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর জাসমীন আহমেদ জানান, আসামিদের দোষ প্রমাণিত হওয়ায় আদালত ২৩ জনরে ফাঁসির আদেশ দিয়েছেন।

আসামী পক্ষের আইনজীবী বারী ভুইয়া ও খোরশেদ আলম মোল্লা বলেন, আমরা ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছি। আপিল করার ব্যাপারে আসামিদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হবে।

আদালতে উপস্থতি ১৯ আসামিরা হলেন, প্রধান আসামি আবুল বাশার কাশু, ডালিম, ইয়াকুব আলী, রফিক, হালিম, রুহুল, শাহাবুদ্দিন, লিয়াকত আলী মাষ্টার, সিরাজ উদ্দিন, ইদ্রসি আলী, মোহাম্মদ হোসেন, আবু কালাম, আহাদ আলী, ইউনুছ আলী, জহির উদ্দিন, ফারুক হোসেন, গোলাম আযম, আব্দুল হাই ও খোকন।

এ মামলায় পলাতক রয়েছে আল-আমিন, রুহুল আমিন, তাজুল ইসলাম ও হারুন।

উল্লখ্যে, ২০০২ সালের ১২ মার্চে বর্তমান আড়াইহাজার থানা ছাত্রলীগের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলামের ছোট ভাই বারেক, ফুফাতো ভাই বাদল, আওয়ামী লীগ কর্মী ফারুক ও কবীরকে বাড়ি থেকে ধরে নিয়ে নির্যাতনের পর আগুনে পুড়িয়ে নৃশংসভাবে হত্যা করে তৎকালীন গোপালদী ইউনয়িন বিএনপির সভাপতি আবুল বাশার কাশু ও তার লোকজন। এ ঘটনায় ২৩ জনকে পুলিশ অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে।

জানা যায়, এ হত্যাকাণ্ডের পর নিজের অস্তিত্ব রাখতে প্রভাবশালী আবুল বাশার কাশু বিএনপি নেতা-কর্মীদের নিয়ে ২০১৪ সালের ২১ অক্টোবর আওয়ামী লীগে যোগ দেন।

(দ্য রিপোর্ট/এআরই/মে ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর