thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪,  ২৯ জিলহজ ১৪৩৮

রাজশাহী শিক্ষা বোর্ড চেয়ারম্যান লাঞ্ছিত

২০১৭ মে ১৭ ২২:২৮:০০
রাজশাহী শিক্ষা বোর্ড চেয়ারম্যান লাঞ্ছিত

রাজশাহী অফিস : অবৈধ কাজের প্রস্তাবে অস্বীকৃতি জানানোয় রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আবুল কালাম আজাদকে তার অফিস কক্ষে ঢুকে লাঞ্ছিত করেছে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বুধবার (১৭ মে) বিকেল পৌনে ৫টায় স্থানীয় আওয়ামী লীগ নেতা মাহাবুব হোসেন রুবেলের নেতৃত্বে ১৫-২০ জন কর্মী রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের কক্ষে জোরপূর্বক প্রবেশ করেন। তারা আজম খানকে বগুড়া শহীদ জিয়া কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি করতে ফাইলে স্বাক্ষর করে অনুমোদন দিতে বলেন চেয়ারম্যানকে। বোর্ড চেয়ারম্যান তা না মানায় তাকে অকথ্য ভায়ায় গালিগালাজ করেন। পরে বোর্ডের চেয়ারম্যানের কক্ষ থেকে বের হওয়ার সময় তাকে হুমকি এবং তার পরিবারের সদস্যদের প্রাণে মেরে ফেলারও হুমকি দেন। এতে প্রতিবাদ জানালে চেয়ারম্যানকে লাঞ্ছিত করেন ওই কর্মীরা। এরপর তারা চেয়ারম্যানের কক্ষ থেকে বের হয়ে যান।

এ ঘটনা নিয়ে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কর্মকর্তা কর্মচরীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। পরে খবর পেয়ে রাজপাড়া থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছান। তবে তার আগেই চেয়ারম্যানও তার অফিস থেকে বাসায় চলে যান।

বিষয়টি স্বীকার করে শিক্ষা বোর্ডের উপ-সচিব ওয়ালিদ হোসেন সাংবাদিকদের বলেন, ‘উচ্চ আদালতের নির্দেশের বাইরে গিয়ে বগুড়া শহীদ জিয়া কলেজের সভাপতি হিসেবে এজে আজম খানকে অনুমোদন দিতে চাপ প্রয়োগ করেন স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগের কয়েকজন নেতাকর্মী। চেয়ারম্যান তাতে রাজি না হওয়ায় তারা অকথ্য ভাষায় গালিগালাজ করে চলে যান। এর বাইরে কিছু ঘটেনি। তবে বিষয়টি নিয়ে বোর্ডের পক্ষ থেকে ব্যবস্থা গ্রহণ করা হবে।

রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তরুণ কুমার সরকার জানান, তিনি অন্য ভবনে ছিলেন। এ বিষয়ে তিনি কিছুই জানেন না। তবে বিকেলে চেয়ারম্যান মহোদয় অফিসের কাজে ঢাকায় রওনা হয়েছেন।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ জানান, তিনিও এ ধরনের সংবাদ পেয়েছেন। বিষয়টি জানতে পুলিশ পাঠানো হয়েছে। রাজশাহী শিক্ষা বোর্ড থেকে তাকে এ বিষয়ে কেউ কিছু জানায়নি।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এপি/এনআই/মে ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে