thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

শিরোপার আরও কাছে রিয়াল

২০১৭ মে ১৮ ১২:৫৯:৪৩
শিরোপার আরও কাছে রিয়াল

দ্য রিপোর্ট ডেস্ক : রোনালদোর জোড়া গোলে সেল্টা ভিগোকে ৪-১ গোলের বড় ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। আর এ জয়ে লা লিগায় শিরোপার আরও কাছে পৌঁছে গেল রিয়াল।

বুধবার রাতে সেল্টা ভিগোকে হারিয়ে আবারও লিগ টেবিলের শীর্ষে উঠেছে রিয়াল মাদ্রিদ। এর ফলে গত পাঁচ বছরের মধ্যে প্রথম লা লিগা শিরোপা নিশ্চিতে এখন রোববার শেষ ম্যাচে মালাগার বিপক্ষে হার এড়াতে হবে গ্যালাকটিকোদের। সেল্টার মাঠে আরেকবার দুই দলের মধ্যে পার্থক্য গড়ে দিয়েছেন রোনালদো। ম্যাচের ১০ মিনিটেই রোনালদোর জোড়ালো ভলিতে এগিয়ে যায় সফরকারীরা। আর ব্যবধান দ্বিগুণ করতে দ্বিতীয়ার্ধের শুরুতেই আর ভুল করেননি সিআর সেভেন। ৬২ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ডের কারণে ইয়াগো আসপাস মাঠ ছেড়ে গেলে সেল্টা দশজনের দলে পরিণত হয়। যদি এই লাল কার্ড নিয়ে যথেষ্ট বিতর্ক রয়েছে। এর কিছুক্ষণ পরেই জন গুইদেত্তির গোলে সেল্টা কিছুক্ষণের জন্য হলেও ম্যাচে ফিরে এসেছিল। তবে করিম বেনজেমা ও টনি ক্রুসের মিলিত সাফল্যে ম্যাচের শেষ হাসি হেসেছে রিয়াল।

সাম্প্রতিক রিয়াল কোচ জিনেদিন জিদান তার একাদশে কোনো পরিবর্তন আনেননি। প্রায় দুই মাস পরে রোনালদো প্রথম অ্যাওয়ে ম্যাচে মূল একাদশে নেমেছিলেন। এক সপ্তাহ আগে অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল নিশ্চিত করা এ দলটির ওপরই আস্থা রেখেছিলেন জিদান। আর তার ফলও পেয়ে যান দ্রুতই। মার্সেলোর পাস থেকে ইসকো দারুণভাবে রোনালদোর দিকে বল বাড়িয়ে দিলে বাঁ-পায়ের শক্তিশালী ভলিতে সফরকারীদের এগিয়ে দেন পর্তুগিজ তারকা। এই নিয়ে লা লিগায় গত নয় ম্যাচের আটটিতেই হারল সেল্টা ভিগো।

বিরতির ঠিক আগে রাফায়েল ভারানের বিপক্ষে ডি-বক্সের মধ্যে হ্যান্ডবলের দাবি জানিয়ে সেল্টা পেনাল্টির আবেদন করলে তা আমলে নেননি রেফারি।

বিরতির পরে মাঠে নামা রিয়াল নিজেদের লিড বাড়িয়ে নিতে একটুও দেরি করেনি। মাত্র তিন মিনিটের মধ্যেই আরেকবার ইসকোর পাস থেকে রোনালদো গত আট ম্যাচে নিজের ১৩তম গোল করেন। কিন্তু এরপরেই ম্যাচের সবচেয়ে বিতর্কিত মুহূর্তটি আসে। ৬২ মিনিটে ডি-বক্সের মধ্যে সার্জিও রামোসকে সেল্টা ভিগোর আসপাসকে দ্বিতীয় হলুদ কার্ড পেলে সেল্টার সব আশা শেষ হয়ে যায়। দশজনের দল নিয়েই ৬৯ মিনিটে গুইদেত্তার কল্যাণে একটি গোল পরিশোধ করে সেল্টা। তবে পরের মিনিটেই মার্সেলোর লো ক্রস থেকে বেনজেমা রিয়ালকে দুই গোলে এগিয়ে দেন। ম্যাচ শেষের ছয় মিনিট বাকি থাকতে বদলি বেঞ্চে যাওয়ার আগে নিজের আরো একটি হ্যাটট্রিক পূরণের সুযোগ নষ্ট করেন রোনালদো। তবে তারপরেও তাকে ছাড়া মাদ্রিদের আধিপত্য একটুও ক্ষুণ্ন হয়নি। ম্যাচ শেষের দুই মিনিট আগে বেনজেমার সহায়তায় জার্মান মিডফিল্ডার ক্রুস দলের পক্ষে চতুর্থ গোলটি করলে আগাম শিরোপার সুবাতাস গায়ে মেখে মাঠ ছাড়ে মাদ্রিদ।

(দ্য রিপোর্ট/এম/মে ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর