thereport24.com
ঢাকা, সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪,  ৪ মহররম ১৪৩৯

আন্তর্জাতিক বিল্ডিং কন্সট্রাকশন এক্সপো শুরু

২০১৭ মে ১৮ ১৫:৫৫:৩৬
আন্তর্জাতিক বিল্ডিং কন্সট্রাকশন এক্সপো শুরু

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিশ্বের সর্বাধুনিক নির্মাণ প্রযুক্তি এবং বিদ্যুৎ ও জ্বালানী খাতের নিত্য নতুন আবিষ্কার ও পণ্যের সাথে পরিচয় করিয়ে দিতে ৩ দিনব্যাপী আন্তর্জাতিক বিল্ডিং কন্সট্রাকশন, ইন্টেরিয়র এক্সটেরিয়র ও পাওয়ার এক্সপো ২০১৭ শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মে, ২০১৭) রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরায় এ এক্সপো শুরু হয়েছে। কাইটস্ ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেড এই এক্সপোর আয়োজন করছে। এতে মূল পৃষ্ঠপোষকতায় শরীফ মেটাল এবং সহযোগী হিসেবে রয়েছে স্টীলপ্যাক।

এই এক্সপোতে দেশী-বিদেশী ৯০ টির’র বেশি কোম্পানি তাদের সর্বাধুনিক প্রযুক্তি ও পণ্য নিয়ে রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরায় এক ছাদের নিচে সমবেত হয়েছে। যা শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুশেন চন্দ্র দাশ প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেছেন।

সুশেন চন্দ্র দাশ বলেন, “দেশে এখন স্থিতিশীল একটা পরিবেশ বিরাজ করছে এবং দেশে বর্তমানে ব্যাপকভাবে নির্মাণ কাজ হচ্ছে। এই মেলায় যেসব প্রযুক্তি এবং পণ্যের সমাবেশ ঘটেছে তা নিঃসন্দেহে দেশের নির্মাণ খাতে অবদান রাখবে।”

প্রদর্শনী সম্পর্কে কাইটস্ ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাইদুর রহমান বলেন, “ইন্টারন্যাশনাল ট্রেডশো অন বিল্ডিং কন্সট্রাকশন টেকনোলজি, উড মেটেরিয়ালস, ইন্টেরিয়র এক্সটেরিয়র, লাইটিং, পাওয়ার এক্সপো ২০১৭ দেশীয় ও আন্তর্জাতিক ব্যাবসায়িক কমিউনিটির জন্য একটি মিলনমেলায় পরিণত হয়েছে। যেখানে বাংলাদেশের নির্মাণ শিল্প এবং জ্বালানী ও বিদ্যুৎ খাতের অফুরন্ত ব্যাবসায়িক সম্ভাবনার দ্বার উন্মোচিত হয়েছে।”

এক্সপোতে স্বাগত বক্তব্য রাখেন কাইটস্ ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেড এর চেয়ারম্যান রোকসানা বেগম। এরপর দেশের মেটাল ইন্ডাস্ট্রি নিয়ে বক্তব্য রাখেন শরীফ মেটালের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ওমর ফারুক এবং বাংলাদেশে এই শিল্পগুলোর বর্তমান অবস্থা নিয়ে কথা বলেন বিকেএমইএ এর সেকেন্ড ভাইস প্রেসিডেন্ট মো: মনসুর আহমেদ। এছাড়া বক্তব্য রাখেন জার্মানীর বন বিশ্ববিদ্যালয়ের গবেষক মো: মনিরুল হাসান।

এক্সপো প্রতিদিন সকাল ১০ থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত।

(দ্য রিপোর্ট/আরএ/মে ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর



রে