thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

তিন ঘন্টায় ৩৯৪ কোটি টাকা লেনদেন

২০১৪ ফেব্রুয়ারি ২৫ ১১:৪৪:৫২
তিন ঘন্টায় ৩৯৪ কোটি টাকা লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: মূল্য সূচকে ঊর্ধ্বমুখী প্রবণতা দিয়ে সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দেশের উভয় পুঁজিবাজারে লেনদেন শুরু হয়। সূচকে ঊর্ধ্বমুখী প্রবণতার পাশাপাশি টাকার অংকে লেনদেনের পরিমাণও তুলনামুলক বেশি লক্ষ্য করা গেছে। দুপুর দেড়টা পর্যন্ত দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৪ কোটি টাকা লেনদেন হয়েছে।

দুপুর দেড়টায় ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭৬৫ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৮টির, কমেছে ১০৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩৯৩ কোটি ৭৩ লাখ ১৫ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৯৭ পয়েন্টে।

সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭৫১ পয়েন্টে। এদিন লেনদেন হয় ৫২৭ কোটি ৩৬ লাখ ২৯ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে অলিম্পিক ইন্ডাষ্ট্রিজের। দুপুর দেড়টা পর্যন্ত এ কোম্পানির ১৩ লাখ ২ হাজার শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে যার পরিমাণ ২৮ কোটি ৩৫ লাখ ৩৬ হাজার ১০০ টাকা।

দুপুর দেড়টায় অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৩৫৪ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ১০৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩৩ কোটি ৯৮ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/ফেব্রুয়ারি ২৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর