thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

দিনাজপুরে জামায়াত-শিবিরের ১১ নেতাকর্মী কারাগারে

২০১৭ মে ১৮ ১৮:৫২:২১
দিনাজপুরে জামায়াত-শিবিরের ১১ নেতাকর্মী কারাগারে

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় নাশকতা মামলার ১১ জামায়াত-শিবির নেতাকর্মীর জামিন আবেদন নামনঞ্জুর করে কারাগারে প্রেরণ করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৮ মে) বিকেলে দিনাজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আয়েজ উদ্দিন এর আদালতে নবাবগঞ্জ উপজেলার সন্ত্রাস প্রতিরোধ আইনের মামলার পালিয়ে থাকা ১১ জামায়াত-শিবির নেতাকর্মী আত্মসমর্পণ করে জামিনের আবেদন করে। এ সময় বিচারক তাদের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দেন।

আত্মসমর্পণকারী ১১ জামায়াত-শিবির নেতাকর্মীরা হলেন- এরফান আলী (৩৫), হাবিবুর রহমান (৪০), মকবুল হোসেন (৪৫), মোতাহার হোসেন (৩০), জালালউদ্দীন (৪৮), মেহেদী হাসান (২৪), বুলু মিয়া (৩০), রেজাউল করিম (২৮), লুৎফর রহমান (৩৮), পলাশ মিয়া (২৪) ও হামজা হাবিব (৪০)।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ২৮ জানুয়ারি সন্ধ্যায় নবাবগঞ্জ উপজেলার ভাদুরিয়া বাজারে ঢাকাগামী একটি পিয়াজ বোঝাই ট্রাকে পেট্রোল বোমা বিস্ফোরণ ও অগ্নিসংযোগ করলে ট্রাক ও পিয়াজ পুড়ে যায়। এ সময় ট্রাক চালক শহিদুল ইসলাম ও হেলপার আব্দুর রাজ্জাক আহত হয়।

এ ঘটনায় ট্রাক চালক শহিদুল বাদি হয়ে নবাবগঞ্জ থানায় সন্ত্রাস প্রতিরোধ দমন আইনে একটি মামলা দায়ের করেন। পুলিশ মামলাটি তদন্ত করে ২০১৬ সালের ১২ মার্চ আদালতে ৩৬ জন জামায়াত-শিবির ও বিএনপির নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

(দ্য রিপোর্ট/একেএ/এমএইচএ/মে ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর