thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

মৌলভীবাজারে ওএমএসের চাল না পেয়ে ক্ষুব্ধ দুর্গতরা

২০১৭ মে ১৮ ২০:৫৪:৩৫
মৌলভীবাজারে ওএমএসের চাল না পেয়ে ক্ষুব্ধ দুর্গতরা

মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজারের জুড়ীতে লাইনে দাঁড়িয়ে ওএমএসের চাল না পেয়ে বিক্রয় সেন্টার ও পার্শ্ববর্তী দোকানে হামলা ও ভাংচুর করেছে দুর্গতরা। বৃহস্পতিবার (১৮ মে) দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটেছে।

এদিন ওএমএসের দোকানে ৩০০-৪০০ দুর্গত মানুষ সমবেত হলেও বরাদ্দ কম থাকায় সংশ্লিষ্ট ডিলার মাত্র ২০০ জনকে চাল দিতে পেরেছেন। এ নিয়ে হাকালুকি হাওরপাড়ের খোলা বাজারের চালের দোকানগুলোতে প্রায় প্রতিদিনই নানা উ্ত্তেজনার ঘটনা ঘটছে।

সরেজমিনে দেখা যায়, জুড়ী উপজেলার পশ্চিম জুড়ী ইউনিয়নের বাছিরপুর বাজারের ওএমএসের দোকানে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ৩০০-৪০০ মানুষকে চালের জন্য লাইনে দাঁড়ানো থাকতে দেখা গেছে। দুপুর ১২টায় বরাদ্দকৃত চাল শেষ হলে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্ঠি হয়। প্রায় শ’ খানেক লোক লাইনে দাঁড়িয়ে চাল না পাওয়ার খবর শুনেই ক্ষুব্ধ হয়ে উঠে।

উত্তেজিত নারী-পুরুষ ডিলারের দোকান ও পার্শ্ববর্তী নিউ ফ্যাশন টেইলার্সে হামলা চালায়। ক্ষুব্ধ লোকজন টেইলার্সের দোকানের শো-কেসের গ্লাস ও সেলাই মেশিন ভাংচুর করেছে। পরে স্থানীয় ইউপি সদস্য ও ব্যবসায়ীরা উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

ডিলার সুমন দে’ জানান, প্রতিদিন ২০০ জনের নিকট বিক্রীর জন্য ১ টন চাল বরাদ্দ দেওয়া হচ্ছে। দোকান খোলার সাথেই কয়েকশ’ মানুষ একসাথে চালের জন্য ভিড় করেন। সবাইকে চাল দেওয়া সম্ভব না হওয়ায় লোকজন তার উপর চড়াও হচ্ছেন। এলাকার ১০ গ্রামের প্রায় ৪-৫ হাজার মানুষ বন্যায় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। প্রতিদিন ৩ টন চালের বরাদ্দ থাকলে দুর্গতদের উপকার হতো।

নিউ ফ্যাশন টেইলার্সের মালিক রাশেদ আলম জানান, প্রতিদিন এ ধরণের ঘটনা ঘটছে। চাল না পেলেই লোকজন ডিলার ও তার দোকানের সামনে বিশৃঙ্খলা সৃষ্টি করে। দোকানের সামনে বাঁশের বেড়া দেওয়ার চিন্তা করছেন তিনি।

(দ্য রিপোর্ট/এমএইচএ/মে ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর