thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ মে ২০১৭, ৮ জ্যৈষ্ঠ ১৪২৪,  ২৬ শাবান ১৪৩৮

ইনকিলাবের চাকরিচ্যুতদের কর্মসূচি রবিবার পর্যন্ত মুলতবি

২০১৭ মে ১৮ ২২:২০:২৯
ইনকিলাবের চাকরিচ্যুতদের কর্মসূচি রবিবার পর্যন্ত মুলতবি

দ্য রিপোর্ট প্রতিবেদক : বকেয়া বেতন-ভাতাসহ অন্যান্য পাওনা পরিশোধের দাবিতে ঘোষিত অবস্থান কর্মসূচি আগামী রবিবার (২১ মে)পর্যন্ত মুলতবি করেছে আন্দোলনরত দৈনিক ইনকিলাবের চাকরিচ্যুত সাংবাদিক-কর্মচারীরা।

বৃহস্পতিবার (১৮ মে) রাজধানীর মতিঝিলে ইনকিলাব ভবনের গেটের সামনে অবস্থান কর্মসূচি পালনকালে ইনকিলাব কর্তৃপক্ষ আলোচনা সাপেক্ষে উদ্ভূত সমস্যার সমাধানের আশ্বাস দিলে আন্দোলনরতরা তাদের কর্মসূচি রবিবার পর্যন্ত মুলতবি ঘোষণা করেন। তবে এ সময়ের মধ্যে সমাধান না হলে সোমবার থেকে ফের অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেন তারা।

বিনা নোটিশে দৈনিক ইনকিলাবের চাকরিচ্যুত ১০০ জন সাংবাদিক-কর্মচারী ২৬ মাসের বকেয়া বেতন-ভাতাসহ যাবতীয় পাওনাদি আদায়ের দাবিতে বৃহস্পতিবার বেলা ২টা থেকে ইনকিলাবের গেটে অবস্থান কর্মসূচি পালন করে। অবস্থান কর্মসূচি চলাকালে ইনকিলাব সম্পাদকের একটি প্রতিনিধি দল আন্দোলনকারীদের দাবিসমূহকে যৌক্তিক বলে উল্লেখ করেন। প্রতিনিধি দলটি ঘোষণা দেন ইনকিলাব সম্পাদকের সাথে আলোচনা করে আন্দোলনরতদের যাবতীয় পাওনা আগামী রবিবার সাংবাদিক ইউনিয়নের নেতাদের সথে বসে নিষ্পত্তি করা হবে। একই সাথে তাদের পাওনাদি এক চেকে পরিশোধ করারও আশ্বাস দেন। এ আশ্বাসের প্রেক্ষিতে আন্দোলনরত সাংবাদিক-কর্মচারীরা তাদের চলমান কর্মসূচি রবিবার পর্যন্ত মুলতবি রাখার সিদ্ধান্ত নেন তারা।

ইনকিলাব সম্পাদকের প্রতিনিধি দলের মধ্যে ছিলেন- পত্রিকাটির জিএম (প্রশাসন) হাবিবুর রহমান তালুকদার, বিশেষ সংবাদদাতা রেজাউর রহমান সোহাগ এবং ইউনিট প্রধান ওমর ফারুক আলহাদি ও চিফ রিপোর্টার রফিক মুহাম্মদ।

২৬ মাসের বকেয়া বেতন-ভাতাসহ যাবতীয় পাওনার দাবিতে আন্দোলনরত চাকরিচ্যুত ইনকিলাব সাংবাদিক-কর্মচারী ঐক্য পরিষদ আহূত বৃহস্পতিবারের অবস্থান কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন- সাব-এডিটর কাউন্সিলের সভাপতি শহীদুল হক, সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক রাজু আহম্মেদ, সাবেক সহ-সভাপতি কুদরত-ই খোদা, ঢাকা রিপোর্টার্স ইউনিটির যুগ্ম সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, সাবেক দফতর সম্পাদক সৈয়দ শুক্কুর আলী শুভ, সাবেক ক্রীড়া সম্পাদক মহিউদ্দিন পলাশ প্রমুখ।

এ সময় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও ইনকিলাব থেকে চাকরিচ্যুত বিশেষ প্রতিনিধি সাখাওয়াত হোসেন বাদশা, সিনিয়র রিপোর্টার আফজাল বারীসহ অনেকে বক্তব্য রাখেন।

উল্লেখ্য, বকেয়ার মাত্র ৩০ শতাংশ অর্থ বুঝিয়ে দিয়ে সমুদয় পাওনা বুঝিয়া পাইলাম এই মর্মে ৩০০ টাকার স্ট্যাম্পে স্বাক্ষর ও টিপ সই দিতে বাধ্য করার অনৈতিক প্রস্তাব মেনে না নেয়ায় ইনকিলাব করতৃপক্ষ বিনা নোটিশে ১০০ জন সাংবাদিক-কর্মচারীকে চাকরিচ্যুত করে।

(দ্য রিপোর্ট/কেএ/এমকে/এনআই/মে ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

গণমাধ্যমের খবর এর সর্বশেষ খবর

গণমাধ্যমের খবর - এর সব খবর



রে