thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৪ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

শাকিবের দুঃসময়ে আনন্দের সুবাতাস

২০১৭ মে ১৮ ২৩:০৪:৩৩
শাকিবের দুঃসময়ে আনন্দের সুবাতাস

দ্য রিপোর্ট প্রতিবেদক : সময়টা শাকিব খানের জন্য খুব একটা ভালো যাচ্ছিলো না। সম্প্রতি স্ত্রী ও সন্তানের খবর নিয়ে বিতর্কিত আলোচনায় জড়িয়ে যান শাকিব। এরই মাঝে পরিচালক সমিতি থেকে নোটিশ পাঠিয়ে শাকিবকে বয়কটের ঘোষণা এবং পরিচালক সমিতির কাছে শাকিবের দুঃখ প্রকাশ। চলতি মাসের শুরুতে চলচ্চিত্রশিল্পী সমিতির নির্বাচনে এফডিসিতে শাকিবের উপর হামলা। সব মিলিয়ে গত কয়েক মাস ধরে সময়টা যেন শাকিবের অনুকূলে ছিলো না। নেতিবাচক বিষয় নিয়েই মিডিয়ার আলোচনার কেন্দ্রে ছিলেন তিনি।

হঠাৎ করেই জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্তির খবরে শাকিবের দুঃসময়ে যেন লেগেছে আনন্দের সুবাতাস। ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার- ২০১৫’ এর সেরা অভিনেতার পুরস্কার পাচ্ছেন তিনি। যৌথভাবে এই পুরস্কার পাচ্ছেন শাকিব খান ও মাহফুজ আহমেদ। শাকিব খানের এই পুরস্কারপ্রাপ্তি যেন চৈত্রের কাঠফাটা রোদের মাঝে এক পশলা বৃষ্টি।

পুরস্কারপ্রাপ্তির খবরে শাকিব বলেন, ‘এ পুরস্কার পাওয়ার খবর আমার জন্য ভীষণ আনন্দের। সম্প্রতি আমাকে নিয়ে নানা চক্রান্ত হচ্ছে। সকল চক্রান্তের জবার এই পুরস্কার। ভক্তদের ভালোবাসার জন্যই আমি শাকিব খান। তাই আমি সকলের কাছে কৃতজ্ঞতা জানাচ্ছি।’

শাকিবের পুরস্কারপ্রাপ্তির খবরে দারুণ উচ্ছ্বসিত তার স্ত্রী অপু বিশ্বাস। তিনি বলেন, ‘শাকিবের স্ত্রী হিসেবে এ খবর আমার জন্য গর্বের এবং আনন্দের। আমি শাকিবের জন্য শুভ কামনা জানাচ্ছি। সেই সঙ্গে অন্য যারা পেয়েছেন তাদের সকলের জন্য শুভ কামনা জানাচ্ছি।’

১৯৮৩ সালের ২৮ মার্চে নারায়ণগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন শাকিব। প্রকৃত নাম মাসুদ রানা। সিনেমায় তিনি শাকিব খান নামে তারকাখ্যাতি পান। বাবা ছিলেন একজন সরকারি চাকরিজীবী। মা গৃহিণী। তারা এক ভাই ও এক বোন।

শাকিব খানের ইচ্ছে ছিল ডাক্তার বা ইঞ্জিনিয়ার হওয়ার। মনের অজান্তেই অভিনয়ের প্রতি ঝোঁক চলে আসে তার। এরপর দর্শকের ভালবাসা, বিনোদনের প্রতি নিজের ভালোলাগা, সবকিছু মিলিয়েই এখন তিনি বেশ আনন্দের সঙ্গে অভিনয় চালিয়ে যাচ্ছেন।

আবুল খায়ের বুলবুলের পরিচালনায় শাকিবের প্রথম ছবি ‘সবাইতো সুখী হতে চায়’। ছবিটির শুটিং চলাকালীনই শাকিব খানের সুনাম ছড়িয়ে পড়ে ঢালিউডের পরিচালক-প্রযোজকদের মাঝে। এটা ১৯৯৯ সালের কথা। সিনেমা হলে শাকিব খানের মুক্তিপ্রাপ্ত প্রথম ছবি সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’।

১৯৯৯ সালের ২৮ মে ‘অনন্ত ভালোবাসা’ ছবিটি মুক্তি পায়। এ ছবিতে তার বিপরীতে অভিনয় করেছিলেন চলচ্চিত্রের জনপ্রিয় অভিনয় শিল্পী মৌসুমীর ছোট বোন ইরিন। কিন্তু এ ছবিটি শাকিবকে নায়ক হিসেবে খ্যাতি এনে দিতে না পারলেও পরবর্তীতে বিভিন্ন ব্যবসা সফল সিনেমার কারণে তিনি দ্রুত সবচেয়ে সফল এবং জনপ্রিয় নায়ক হয়ে ওঠেন।

গত বছরের সম্রাট, বসগিরি, রানা পাগলা, রাজনীতি, শুটার ছবিতে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন। চলতি বছরেও ঢাকা এবং কলকাতায় শাকিবের জনপ্রিয়তা যখন বাড়ছে তখন হঠাৎ করেই শাকিবকে নিয়ে শুরু হয় বিতর্ক। এরই মাঝে এবার এলো আনন্দের খবর।

শাকিব অভিনীত সর্বশেষ চলচ্চিত্র হাসিবুর রেজা কল্লোল পরিচালিত ‘সত্তা’। ছবিটিতে শাকিবের সঙ্গে অভিনয় করেছেন পাওলি দাম।

(দ্য রিপোর্ট/পিএস/এনআই/মে ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর