thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

রাষ্ট্র পরিচালনায় মন দিতে চান ট্রাম্প

২০১৭ মে ১৯ ০৯:১৯:৪৫
রাষ্ট্র পরিচালনায় মন দিতে চান ট্রাম্প

দ্য রিপোর্ট ডেস্ক : নির্বাচনী প্রচারণার সঙ্গে রাশিয়া সম্পৃক্ততা নিয়ে বিতর্কে না গিয়ে রাষ্ট্র পরিচালনায় মন দিতে চান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

যুক্তরাষ্ট্রে সফররত কলম্বিয়ার প্রেসিডেন্ট হুয়ান ম্যানুয়েল স্যান্তোসের সঙ্গে ওয়াশিংটনে এক সংবাদ সম্মেলনে ডোনাল্ড ট্রাম্প এ কথা বলেন।

শুক্রবার (১৯ মে) যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি এ খবর প্রকাশ করেছে।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, তার নির্বাচনী প্রচারণার সঙ্গে রাশিয়া সম্পৃক্ত ছিল কি না, এ বিতর্কে ব্যস্ত থাকার চেয়ে রাষ্ট্র পরিচালনার কাজে মন দিতে চান তিনি। এ নিয়ে তদন্তে বিচার বিভাগের এফবিআই-এর সাবেক পরিচালক রবার্ট মুলারকে নিয়োগ দেওয়াকে তিনি সম্মান করেন। তবে এ বিষয়টি দেশকে দ্বিধাবিভক্ত করে দিয়েছে।সম্মেলনে তিনি আবারও রাশিয়ার সঙ্গে তার প্রশাসনের সম্পর্ক নিয়ে গুঞ্জন নাকচ করে দেন।

এ ছাড়া এ নিয়ে চলা তদন্তকে প্রভাবিত করার জন্য তিনি সংস্থাটির পরিচালক জেমস কোমিকে বরখাস্ত করেছেন বলে যে অভিযোগ, তা-ও খারিজ করে করে দেন ট্রাম্প। উল্টো কোমি খুবই অজনপ্রিয় ছিলেন বলে দাবি করেন প্রেসিডেন্ট।

এর আগে গত সপ্তাহে হোয়াইট হাউসে রুশ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ট্রাম্পের বৈঠকে কোনো গোপন নিরাপত্তা তথ্য ফাঁস হয়েছিল কি না, তার প্রমাণ দিতে সে কথোপকথনের লিখিত কপি মার্কিন কংগ্রেসের হাতে তুলে দেওয়ার রুশ প্রস্তাবকে রাশিয়ার অনধিকার চর্চা বলে অভিহিত করেছেন যুক্তরাষ্ট্রের হাউস অব রিপ্রেজেন্টেটিভের শীর্ষ ডেমোক্রেট ন্যান্সি পেলোসি।

তিনি বলেছেন, এখন ট্রাম্প এ নিয়ে পূর্ণাঙ্গ তদন্ত হতে দিলে এ-সংক্রান্ত সকল ধোঁয়াশা দূর হয়ে যাবে।

(দ্য রিপোর্ট/এনটি/এম/মে ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর