thereport24.com
ঢাকা, রবিবার, ২৩ জুলাই ২০১৭, ৮ শ্রাবণ ১৪২৪,  ২৮ শাওয়াল ১৪৩৮

আয়ারল্যান্ডের বিপক্ষে জয়ের বিকল্প নেই বাংলাদেশের

২০১৭ মে ১৯ ১৩:১১:২৩
আয়ারল্যান্ডের বিপক্ষে জয়ের বিকল্প নেই বাংলাদেশের

দ্য রিপোর্ট ডেস্ক : ত্রিদেশীয় সিরিজের শিরোপা জিততে হলে শুক্রবার আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই বাংলাদেশের সামনে। যদিও এ সিরিজে এখনও জয়ের মুখ দেখেনি বাংলাদেশ। তারপরও বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের স্বপ্ন বাংলাদেশ ত্রিদেশীয় সিরিজের শিরোপা জিতবে, চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে খেলবে। এমন কথা বলছেন মাইক হাসি, হাবিবুল বাশারের মতো সাবেক ক্রিকেটাররাও।

ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের শুরুটাই হয়েছিল হতাশা দিয়ে। আয়ারল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। যতটুকু খেলা হয়েছিল, তাতে নিশ্চিতভাবেই বাংলাদেশ ছিল চালকের আসনে। কিন্তু ম্যাচটা শেষপর্যন্ত পরিত্যক্ত হওয়ায় পয়েন্ট ভাগাভাগি করে নিতে হয়েছিল দুই দলকে। নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে দেখতে হয়েছে হারের মুখ। অনেক লড়াই করেও শেষপর্যন্ত নিউজিল্যান্ডের কাছে হেরে গেছে চার উইকেটের ব্যবধানে।

ফলে দুটি করে ম্যাচ শেষে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে নিউজিল্যান্ড। দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা বাংলাদেশ ও আয়ারল্যান্ডের ঘরে জমা হয়েছে ২ পয়েন্ট করে। এখনকার হিসেবে শিরোপা জয়ের পথে অনেকখানিই এগিয়ে গেছে নিউজিল্যান্ড। তবে আয়ারল্যান্ডের বিপক্ষে আজকের ম্যাচটি জিতলে শিরোপার দৌড়ে টিকে থাকতে পারবে টাইগাররা।

ত্রিদেশীয় সিরিজে কয়েকটি ম্যাচে জয় প্রভাব ফেলবে বাংলাদেশের র‌্যাংকিংয়ের ক্ষেত্রেও, যেটা খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে ২০১৯ সালের বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণের জন্য। ফলে শুক্রবার আয়ারল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে কিছু রেটিং পয়েন্ট সংগ্রহের বিষয়টাও গুরুত্ব পাবে সমানভাবে।

(দ্য রিপোর্ট/এনপিএস/মে ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে