thereport24.com
ঢাকা, সোমবার, ২৪ জুলাই ২০১৭, ৯ শ্রাবণ ১৪২৪,  ২৯ শাওয়াল ১৪৩৮

কেরানীগঞ্জে ২৭ ‘সমকামী’ আটক

২০১৭ মে ১৯ ১৪:২৮:৩৪
কেরানীগঞ্জে ২৭ ‘সমকামী’ আটক

দ্য রিপোর্ট ডেস্ক : ঢাকার কেরানীগঞ্জের আটিবাজার এলাকা থেকে সমকামী সন্দেহে ২৭ জনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বৃহস্পতিবার (১৮ মে) রাত তিনটার সময় ঢাকার কাছে কেরানীগঞ্জে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। শুক্রবার (১৯ মে) দুপুরে এ খবর প্রকাশ করে বিবিসি।

র‌্যাব জানায়, তারা একটি কমিউনিটি সেন্টারে সমবেত হয়েছিলেন। তাদের কাছ থেকে নেশাজাতীয় দ্রব্য, যৌন উত্তেজক সামগ্রী পাওয়া গেছে।

র‍্যাব-১০ এর অধিনায়ক মো. জাহাঙ্গীর হোসেন মাতুব্বর বিবিসিকে জানিয়েছেন, কেরানীগঞ্জের আটিবাজার এলাকায় একটি নির্দিষ্ট সময়ে দেশের বিভিন্ন জায়গা থেকে কিছু তরুণ একটি কমিউনিটি সেন্টারে জড়ো হয়।
বৃহস্পতিবার রাতে তারা সেখানে জড়ো হয়েছে, এমন খবর পেয়ে র‍্যাব সদস্যরা কমিউনিটি সেন্টারটি ঘেরাও করা হয়। তিনি আরও বলেন, তাদের কাছে কিছু মাদক পাওয়া গেছে। জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে যে, তারা সমকামিতার সঙ্গে জড়িত।

সমকামিতার সঙ্গে জড়িত কিছু জিনিসপত্র যেমন কনডম, লুব্রিকেটিং জেল আটক করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাব ১০ এর অধিনায়ক। মাতুব্বর জানিয়েছেন, যাদের আটক করা হয়েছে তাদের বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে এবং এদের বেশির ভাগই ছাত্র। ফেসবুক এবং মোবাইল ফোনে যোগাযোগের মাধ্যমে তারা কেরানীগঞ্জের কমিউনিটি সেন্টারে জড়ো হতো। প্রতিবার জড়ো হলে কমিউনিটি সেন্টারের মালিককে ১০ হাজার টাকা ভাড়া দেওয়া হয়। এলাকাবাসীকে উদ্ধৃত করে র‍্যাব জানিয়েছে, সাধারণত প্রতি দেড় থেকে দুই মাস পর বৃহস্পতিবারে তারা জড়ো হতো।

র‍্যাবের এই কর্মকর্তা জানিয়েছেন, বাংলাদেশের আইনে সমকামিতা একটি অপরাধ।

(দ্য রিপোর্ট/এনটি/এম/এনআই/মে ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর



রে