thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

খালেদার কার্যালয়ে অভিযানের প্রতিবাদে বিএনপির বিক্ষোভ

২০১৭ মে ২০ ১৬:১৪:৪১
খালেদার কার্যালয়ে অভিযানের প্রতিবাদে বিএনপির বিক্ষোভ

চট্টগ্রাম অফিস : বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে পুলিশি তল্লাশির নামে ভাঙচুর ও মালামাল তছনছ করার প্রতিবাদে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে এক বিক্ষোভ মিছিল বের করা হয়।

শনিবার (২০ মে) সকাল ১১টায় নগরীর জামালখান প্রেস ক্লাব চত্বর থেকে শুরু হয়ে এসএস খালেদ রোড হয়ে কাজীর দেউরী মোড়ে গিয়ে সমাবেশে মিলিত হন নেতাকার্মীরা।

সমাবেশে সভাপতির বক্তব্যে মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেন, ‘খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে হামলা করা রাষ্ট্রীয় সন্ত্রাসের মতো কাজ। আওয়ামী লীগ ভয়ঙ্কর খেলায় মেতে উঠেছে। জোরপূর্বক রাষ্ট্র ক্ষমতা দখল করে ক্লান্ত হয়নি। বিরোধী দল বিএনপির উপর একের পর এক নির্যাতনের ইতিহাস রচনা করেছে। খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে পুলিশি তল্লাশী আওয়ামী লীগের এক অশুভ চক্রান্ত। বিএনপি যখনই দেশের মানুষের ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের লক্ষ্যে সহায়ক সরকার গঠনের মাধ্যমে অবাধ ও সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের দাবি জানিয়ে আসছে, ঠিক সেই মুহূর্তে সরকারের এই ধরনের দূরভিসন্ধিমূলক। তাই এই ফ্যাসিস্ট স্বৈর সরকার আবারো জনগণের ভোট ও গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়ে একদলীয় শাসনের মাধ্যমে ক্ষমতায় আসার অপতৎপরতায় লিপ্ত হচ্ছে। কিন্তু সারা বাংলাদেশে বিএনপির নেতাকর্মীরা বর্তমান সরকারের অগণতান্ত্রিক কর্মকাণ্ডের বিরুদ্ধে রাজপথে রুখে দাঁড়াবে।’

সমাবেশে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেছেন, ‘সরকারের অগণতান্ত্রিক কর্মকাণ্ডের বিরুদ্ধে বিএনপির নেতাকর্মীরা ঐক্যবদ্ধ আন্দোলনে এগিয়ে যাওয়ার জন্য সকলকে আহবান জানাচ্ছি।’

বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আবু সুফিয়ান, বিএনপির নেতা মো. মিয়া ভোলা, ইয়াছিন চৌধুরী লিটন, আনোয়ার হোসেন লিপু, কামরুল ইসলাম, গাজী সিরাজউল্লাহ, মাঈনুদ্দিন মুহাম্মদ শহীদ, কেন্দ্রীয় ছাত্রদল নেতা রকিব উদ্দিন ফয়সাল, জসিম উদ্দিন চৌধুরী, জিয়াউর রহমান জিয়া, আলী মর্তুজা খান, জায়েদ বিন রশিদ, জমির উদ্দিন নাহিদ, শাহজাহান কবীর শাহীন প্রমুখ।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এপি/মে ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর