thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

গরমে কেমন হবে পারফিউম

২০১৭ মে ২০ ১৮:০৬:২৮
গরমে কেমন হবে পারফিউম

দ্য রিপোর্ট ডেস্ক : গরম মানেই ঘামের দুর্গন্ধ। সারাক্ষণ চিপচিপেভাব। কিন্তু ফ্রেশ থাকতে হবে। গরমকালে বাইরে যাওয়ার আগে গায়ে সুগন্ধি ছড়ানো তাই জরুরি।

ঘামের দুর্গন্ধ এড়াতে আর তরতাজা ও ফুরফুরে থাকতে গ্রীষ্মকালে কেমন সুগন্ধি ব্যবহার করবেন?

রইল তারই কিছু টিপস -

গরমের সময় বেশি গাঢ় সুগন্ধি ব্যবহার না করাই ভালো। বেছে নিন হালকা কোনও মিষ্টি সুগন্ধি।

গরমে এমন সুগন্ধি বেছে নিন, যাতে পাবেন লেবু বা কাঠের মতো সুন্দর গন্ধ। লেবুর সুন্দর সুগন্ধ আপনাকে মাতিয়ে দেবে। পারফিউমে যদি থাকে চন্দনকাঠের সুগন্ধ, তা হলে তা দীর্ঘ সময় পর্যন্ত আপনাকে সতেজ ও ঠাণ্ডা থাকতে সাহায্য করবে। ঘামের দুর্গন্ধ নিয়ে কোনও টেনশন থাকবে না তখন।

দোকানে পারফিউমের সঠিক গন্ধের আন্দাজ করা যায় না। কারণ, দোকানের অন্যান্য জিনিসের গন্ধও চলে আসে নাকে। সুগন্ধি কেনার সময় সম্ভব হলে খোলা জায়গায় শুঁকে দেখুন।

গরমের জন্য সেরা ফুলের সুগন্ধি। সেক্ষেত্রে রয়েছে একাধিক বিকল্প। গোলাপ, জুঁই আরও কত কী! আপনি বেছে নিন আপনার পছন্দমতো। গরমের হাত থেকে বাঁচতে ফুলের সুবাস কাজে দেবে।

সুগন্ধির সুবাস যাতে অনেকক্ষণ স্থায়ী হয়, তেমন কোনও পারফিউম বেছে নিন। জুঁই ও ল্যাভেন্ডারের সুগন্ধ প্রবল। গরমের জন্য বেছে নিতে পারেন তা।

ফলের সুগন্ধিও কিন্তু এই মরশুমের জন্য উপযুক্ত। স্ট্রবেরি বা লেবুর সুগন্ধ আপনাকে দেবে সতেজ অনুভূতি।

একাধিকবার পারফিউমের ব্র্যান্ড পাল্টাবেন না। নয়তো এর কারণে ত্বকে নানা সমস্যা দেখা দিতে পারে। বিশেষ করে এই গরমে যখন আমাদের ত্বক সেন্সিটিভ হয়ে যায়। তাই বেশি এক্সপেরিমেন্ট না করাই ভালো।

(দ‌্য রিপোর্ট/এফএস/মে ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর