thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

‘লংকাবাংলা নিশ্চিন্ত’ বিনিয়োগ প্রকল্পের যাত্রা শুরু

২০১৭ মে ২০ ১৯:০৯:৩৩
‘লংকাবাংলা নিশ্চিন্ত’ বিনিয়োগ প্রকল্পের যাত্রা শুরু

দ্য রিপোর্ট প্রতিবেদক : পুঁজিবাজার বিষয়ে সীমিত ধারণা নিয়েও খুচরা বিনিয়োগকারী যারা নিজেদের সঞ্চয়ের ওপর মুনাফা করতে আগ্রহী তাদের জন্য ‘লংকাবাংলা নিশ্চিন্ত’ নামে একটি মাসিক বিনিয়োগ প্রকল্প চালু করেছে লংকাবাংলা ইনভেস্টমেন্টস।

সম্প্রতি রাজধানীর ঢাকা ক্লাবে স্যামসন এইচ চৌধুরী কেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে প্রকল্পটির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হয়েছে বলে প্রতিষ্ঠানের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

লংকাবাংলার পুঁজিবাজার কার্যক্রমের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নাসির উদ্দিন চৌধুরী জানান, ‘লংকাবাংলা নিশ্চিন্ত’ প্যাকেজ গ্রহণকারী বিনিয়োগকারীরা প্রতিমাসে কমপক্ষে তিন হাজার টাকা এখানে জমা রাখতে পারবেন, সর্বোচ্চ মুনাফার লক্ষ্যে যেটিকে পুনরায় একটি কাঠামোগত পদ্ধতির আওতায় পুঁজিবাজারে বিনিয়োগ করা হবে। এই মাসিক বিনিয়োগ প্রকল্পের মাধ্যমে বাংলাদেশের প্রচলিত আইনের ভিত্তিতে নির্ধারিত হারে কর রেয়াতের সুবিধা পাবেন একজন গ্রাহক। ইলেকট্রনিক ট্রান্সফার/ অটো ডেবিট সুবিধার আওতায় ঝামেলাবিহীন প্রক্রিয়ায় টাকা জমা দানের সুযোগ রয়েছে প্রকল্পটিতে।

লংকাবাংলা ফাইন্যান্সের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক খাজা শাহরিয়ার জানান, বিনিয়োগ চাহিদার ক্ষেত্রে এক উদ্ভাবনী সমাধান নিয়ে এসেছে লংকাবাংলা ‘নিশ্চিন্ত প্রকল্প’। নিয়মিত সঞ্চয়ের মাধ্যমে এ প্রকল্প দিয়ে পুঁজি বাজার থেকে উচ্চ মুনাফা আয় করতে পারবেন বিনিয়োগকারীরা। পুঁজিবাজারে বিরাজমান দীর্ঘমেয়াদী অস্থিতিশীলতা সত্ত্বেও অন্য যে কোনো বিনিয়োগের তুলনায় এটি অধিক লাভজনক বলেও দাবি করেন তিনি।

লংকাবাংলা ইনভেস্টমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার কায়েস হাসান স্বাগত ভাষণে বলেন, পুঁজিবাজারে বিনিয়োগে কিছু ঝুঁকি থেকেই যায়, কিন্তু বিনিয়োগ বিষয়ে জ্ঞান অর্জন এবং যথাযথ গবেষণার মধ্য দিয়ে কষ্টার্জিত এসব অর্থের সুরক্ষা নিশ্চিত করা সম্ভব।

(দ্য রিপোর্ট/এমকে/মে ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর