thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

সাশ্রয়ী স্মার্টফোন নিয়ে এল গ্রামীণফোন

২০১৭ মে ২১ ২৩:২৪:৫৮
সাশ্রয়ী স্মার্টফোন নিয়ে এল গ্রামীণফোন

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশের মানুষের হাতে সাশ্রয়ী দামে স্মার্টফোন তুলে দিতে মাইক্রোম্যাক্স ও লাভার যৌথ অংশীদারিত্বে কো-ব্র্যান্ডেড মাইক্রোম্যাক্স কিউ৩৫৪ উন্মোচন এবং লাভা আইরিস ৫০৫ এর নতুন সংস্করণ নিয়ে এসেছে গ্রামীণফোন।

দেশজুড়ে ইন্টারনেট বিস্তৃতির ফলে স্মার্টফোনের ব্যবহার বৃদ্ধিতে পূর্বের কো-ব্র্যান্ডেড স্মার্টফোনের সাফল্যের ধারাবাহিকতায় রবিবার (২১ মে) রাজধানীর স্থানীয় এক হোটেলে এ ডিভাইস দু’টির উন্মোচন করে গ্রামীণফোন।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ গ্রামীণফোনের উপ প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রধান বিপণন কর্মকর্তা ইয়াসির আজমান, মাইক্রোম্যাক্সের ভাইস প্রেসিডেন্ট ও প্রতিষ্ঠানটির ইন্টারন্যাশনাল বিজনেসের প্রধান সমীর কাকার এবং গ্রামীণ ডিস্ট্রিবিউশনের চিফ অপারেটিং অফিসার মো. জহুরুল হক বিপ্লবের উপস্থিতিতে স্মার্টফোনের উন্মোচন করেন।

উদ্বোধনকালে শাহজাহান মাহমুদ বলেছেন, ‘এই সুলভ স্মার্টফোন দুটি চালু করে গ্রামীণফোন ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের দিকে আরো একটি পদক্ষেপ গ্রহণ করলো।’

মাইক্রোম্যাক্স কিউ৩৫৪ স্মার্টফোনটিতে রয়েছে আকর্ষণীয় ৫ ইঞ্চি ডিসপ্লে এবং ১.৩ গিগাহার্টজ কোর প্রসেসর। ১ জিবি র‌্যামের এ ফোনটিতে অবাধ স্পেস সুবিধা হিসেবে রয়েছে ৮ জিবি রম। ফোনটির পেছনে রয়েছে ৫ মেগাপিক্সেল আর সামনে রয়েছে ২ মেগাপিক্সলে ক্যামেরা। ক্যামেরা ব্যবহারে ক্রেতাকে অসাধারণ অভিজ্ঞতা দিতে ফোনটিতে রয়েছে ডিওয়াই-টোন এলইডি ফ্ল্যাশ, স্মাইল ডিটেকশন, জেসচার ফটো, ফেস ডিটেকশনের মতো সব ফিচার। অ্যান্ড্রয়েড ৬.০- এর ফোনটিতে সারাদিন চার্জের জন্য রয়েছে ২২০০ মিলিঅ্যাম্পিয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি। এতোসব ফিচার সমৃদ্ধ ফোনটির দাম মাত্র ৩ হাজার ৯শ’ ৯৯ টাকা। আর ফোনটি কেনার সাথে গ্রাহকরা বিনামূল্যে পাবেন ব্যাক কভার ও স্ক্রিন প্রটেক্টর। ফোনটি পাওয়া যাবে আকর্ষণীয় মিডনাইট ব্লু ও সিলভার কালারে।

৪.০ ইঞ্চি টিএফটি ডব্লিউজিএ স্ক্রিনের জনপ্রিয় লাভা আইরিস ৫০৫ ফোনটিতে রয়েছে ১.৩ গিগাহার্টজ ডুয়াল কোর প্রসেসর, ৪ জিবি রম এবং ৫১২ মেগাবাইট র‌্যাম। ফোনটির সামনে ও পেছনে রয়েছে ২ মেগাপিক্সেল ক্যামেরা এবং ১৪০০ মিলিঅ্যাম্পিয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি। আর এ সব কিছুই পাওয়া যাবে মাত্র ২ হাজার ৯শ’ ৪৫ টাকায়।

গ্রামীণফোনের লোগোযুক্ত মেটালিক ডিজাইনের দু’টি ফোনেই রয়েছে থ্রিজি, এজ এবং ওয়াইফাই সুবিধা। ফোন দু’টিতে ক্রেতারা নির্মাতা প্রতিষ্ঠানের ১ বছরের ওয়্যারেন্টির পাশাপাশি, ত্রুটিপূর্ণ ফোনের ক্ষেত্রে ফোন কেনার ১৫ দিন পর্যন্ত নতুন ফোন প্রতিস্থাপনের সুযোগ পাবেন। এছাড়াও, ক্রেতারা পাবেন ৭ দিনের মেয়াদ সহ বিনামূল্যে ১.৫ জিবি ইন্টারনেট এবং আকর্ষণীয় ২৯ টাকায় ৫০ মিনিট কিনে ১ জিবি ফ্রি ইন্টারনেট অফার। গ্রাহকরা ১২ মাসে ছয়বার এ অফার নেওয়ার সুযোগ পাবেন।

ফোনের উন্মোচন অনুষ্ঠানে গ্রামীণফোনের ডেপুটি সিইও এবং প্রধান বিপণন কর্মকর্তা ইয়াসির আজমান বলেছেন, ‘প্রতিদিনই অত্যন্ত দ্রুতগতিতে বাংলাদেশে স্মার্টফোন ও মোবাইল ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বাড়ছে। দেশের ৯৯ শতাংশ মানুষ গ্রামীণফোনের বিস্তৃত নেটওয়ার্কের মধ্যে রয়েছে, তাই গ্রাহকরা এখন দেশের প্রায় সব জায়গা থেকেই ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। ডিজিটাল মাধ্যমে গ্রাহকদের সুযোগ বাড়িয়ে তুলতে এবং তাদের জীবনকে আরও সহজ করে তুলতেই আমরা এ দু’টি স্মার্টফোন নিয়ে এসেছি। গ্রাহকরা এখন অত্যন্ত সাশ্রয়ী দামে চমৎকার পারফরমেন্সের স্মার্টফোন কিনতে পারবেন।’

উন্মোচন অনুষ্ঠানে মাইক্রোম্যাক্সের ভাইস প্রেসিডেন্ট ও প্রতিষ্ঠানটির ইন্টারন্যাশনাল বিজনেসের প্রধান সমীর কাকার বলেছেন, ‘আন্তর্জাতিক ক্ষেত্রে বিস্তৃতি বাড়ানো এবং নিজেদের উপস্থিতি দৃঢ় করা মাইক্রোম্যাক্সের লক্ষ্য। আর এক্ষেত্রে বাংলাদেশের বাজার আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা আত্মবিশ্বাসী যে, কিউ৩৫৪ ক্রেতাদের প্রয়োজন মেটাতে সহায়তা করবে। গ্রামীণফোনের সাথে অংশীদারিত্বের ফলে আমরা প্রত্যয়ী আমাদের ক্রেতারা সম্পূর্ণ ডিভাইস ব্যবহারের অভিজ্ঞতা পাবেন।’

গ্রামীণ ডিস্ট্রিবিউশনের (লাভা ইন্টারন্যাশনাল লিমিটেডের স্বীকৃত ডিস্ট্রিবিউটর) চিফ অপারেটিং অফিসার মো. জহুরুল হক বিপ্লব বলেছেন, ‘লাভা ইন্টারন্যাশনাল লিমিটেড স্মার্টফোনের ক্ষেত্রে এর ডিজাইন, আরঅ্যান্ডডি (গবেষণা ও উন্নয়ন), প্রডাকশন এবং বৈশ্বিক ব্র্যান্ড প্রচারণার ওপর গুরুত্বারোপ করে। বাংলাদেশে প্রিমিয়াম ব্র্যান্ড প্রতিষ্ঠার ক্ষেত্রে আমরা নিবেদিত। লাভা ও গ্রামীণ ডিস্ট্রিবিউশন লিমিটেড এ পথচলায় বাংলাদেশের সর্ববৃহৎ মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান গ্রামীণফোনের সাথে যুক্ত হতে পেরে অত্যন্ত আনন্দিত। লাভা আইরিস ৫০৫ অত্যন্ত আকর্ষণীয় স্মার্টফোন এবং আমরা আত্মবিশ্বাসী যে, স্মার্টফোনের এ দামের বিস্তৃতির মধ্যে লাভা আইরিস ৫০৫ বাজারে গ্রাহকদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হবে।’

দেশজুড়ে স্মার্টফোন দু’টি পাওয়া যাবে গ্রামীণফোন সেন্টার, গ্রামীণফোন এক্সপ্রেস শপ এবং গ্রামীণফোনের রিটেইল আউটলেটে। এ ছাড়াও অনলাইনের ক্ষেত্রে জিপি শপে পাওয়া যাবে স্মার্টফোন দুটি।

(দ্য রিপোর্ট/এমএসআর/জেডটি/মে ২১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর