thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

তৃতীয়বারের মতো আইপিএল চ্যাম্পিয়ন মুম্বাই

২০১৭ মে ২২ ০৯:৪৫:২১
তৃতীয়বারের মতো আইপিএল চ্যাম্পিয়ন মুম্বাই

দ্য রিপোর্ট ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দশম আসরের চ্যাম্পিয়নের মুকুট উঠেছে মুম্বাই ইন্ডিয়ান্সের মাথায়। মাত্র ১ রানে রাইজিং পুনে হারিয়ে তৃতীয়বারের জন্য আইপিএল ট্রফি ঘরে তুলল মুম্বাই। তিনবারই ট্রফির মালিক অধিনায়ক রোহিত শর্মা। রুদ্ধশ্বাস ম্যাচে মাত্র ১২৯ রানের পুঁজি নিয়ে পুনের শক্তিশালী ব্যাটিংকে ১ রান দূরেই থামিয়ে দিয়েছে মুম্বাই।

পুনের অজিঙ্কা রাহানে (৪৪) এবং অধিনায়ক স্মিথ (৫১) চেষ্টা চালিয়েও শেষরক্ষা করতে ব্যর্থ হন। মাত্র ১০ রান করে প্যাভিলিয়নে ফেরেন ধোনি। মুম্বাইয়ের বুমরাহ (২) এবং মিচেল জনসনের (৩) আঁটোসাঁটো বোলিংয়ের ফলে ট্রফি হাতছাড়া হল পুনের।

দশম আইপিএলে টস জিতে ফিল্ডিং নেওয়াটাই হয়ে গিয়েছিল নিয়ম। কিন্তু ফাইনালে বদলে গেল সবটা। হায়দারাবাদের মাঠে টস জিতে ব্যাটিং নিয়ে বসলেন রোহিত শর্মা। তাতে যা হওয়ার হল। প্রথম থেকেই ধস নামল মুম্বাই ব্যাটিংয়ে। কেউ দাঁড়াতে পারল না পুনের বোলিংয়ের সামনে।

ওপেন করতে এসে ৩ রানে সিমন্স ও ৪ রানে পার্থিব প্যাটেল ফিরে গেলেন প্যাভিলিয়নে। তিন নম্বরে ব্যাট করতে নেমে অম্বাতি রায়াডু ১৫ বলে ১২ রান করে রান আউট হলেন। রোহিত শর্মা একটু চেষ্টা করলেও তা থমকে য়ায় ২২ বলে ২৪ রানেই। এর পর কিছুটা হাল ধরার চেষ্টা করেন ক্রনাল পান্ডে। কিন্তু তাকে সঙ্গ দেওয়ার মতো কেউ ছিলেন না। উল্টোদিকে তখন প্যাভিলিয়নে ফেরার তাড়া। কাইরন পোলার্ড (৭), হার্দিক পান্ডে (১০), করন শর্মা (১) রান করে আউট হয়ে যান। শুরুর তৃতীয় ওভারেই সিমন্স ও পার্থিবকে একই ওভারে প্যাভিলিয়নে ফেরান জয়দেব উনাদকর। এর মধ্যে ব্যাট হাতে কিছুটা রুখে দাঁড়ান ক্রুনাল। শেষ বলে যখন আউট হলেন তখন নিজের নামের পাশে লিখে নিয়েছেন ৪৭ রান। মিচেল জনসন ১৩ রান করে অপরাজিত থাকেন। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মুম্বাই থামে ১২৯ রানে। মুম্বাইয়ের হয়ে উনাদকরের জোড়া উইকেটের পাশাপাশি দুটো করে উইকেট নেন জাম্পা ও ক্রিস্টিয়ান।

এই নিয়ে ৩ বার আইপিএল খেতাব জয় করল মুম্বাই ইন্ডিয়ান্স। এই রেকর্ড অন্য কোনও টিমের নেই। বলা বাহুল্য রোহিত শর্মার মুকুটে আরও একটা পালক বসল।

(দ্য রিপোর্ট/এনপিএস/মে ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর