thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

খাবার ভেবে কিশোরীকে পানিতে টেনে নিলো সিল

২০১৭ মে ২২ ১৩:২৫:৪৯
খাবার ভেবে কিশোরীকে পানিতে টেনে নিলো সিল

দ্য রিপোর্ট ডেস্ক : খাবার মনে করে একটি কিশোরীকে জামা কামড়িয়ে পানিতে ফেলে দিয়েছে একটি সিল মাছ। কানাডার ভ্যাঙ্কুভারের একটি বন্দরে জেটিতে বসে থাকা এক কিশোরীকে সিল মাছটি কামড় দেয়। তবে দ্রুত পানিতে নেমে ওই কিশোরীকে উদ্ধার করা হয়েছে। মেয়েটির জামার পেছনের অংশ দেখে সিল মাছটি খাবার মনে করেছিল বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

সোমবার (২২ মে) ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

খবরে বলা হয়, একটি সিল মাছ জেটির কাছকাছি সাতার কাটছিল। জেটিতে দাঁড়িয়ে থাকা লোকজন সিল মাছটির সঙ্গে খেলছিল। ওই কিশোরীও সেখানে ছিল। কিছুক্ষণ পর ওই কিশোরী জেটির কিনারায় থাকা রেলিংয়ে বসে পড়ে। এ সময় হঠাৎ করেই সিল মাছ লাফ দিয়ে ওপরে উঠে কিশোরী জামার পেছনের অংশে কামড় দিয়ে তাকে পানির নিচে নিয়ে যাওয়ার চেষ্টা করে। সেখানে থাকা কিশোরীর এক স্বজন দ্রুত পানিতে ঝাপ দিয়ে সিল মাছটির কাছ থেকে তাকে ছাড়িয়ে ওপরে উঠিয়ে দেন। এ ঘটনায় ওই কিশোরী কোন আঘাত পায়নি বলে জানা গেছে।

এ ঘটনার পর ইউনিভার্সিটি অব ব্রিটিশ কলম্বিয়ার সামুদ্রিক প্রাণী বিষয়ক গবেষক অধ্যাপক অ্যান্ড্রিউ ট্রাইটেস বলেছেন, ‘মেয়েটির জামার পেছনের অংশ দেখে সিল মাছটি খাবার মনে করেছিল। এ কারনে এটি উপরে লাফ দিয়ে মেয়েটির জামাতে কামড় বসিয়েছিল।’

(দ্য রিপোর্ট/এনটি/মে ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর