thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

মেসি জিতলেন পিচিচি ট্রফি

২০১৭ মে ২২ ১৫:৩১:১৬
মেসি জিতলেন পিচিচি ট্রফি

দ্য রিপোর্ট ডেস্ক : স্প্যানিশ লা লিগার শিরোপা এবার ধরে রাখতে পারেনি কাতালান ক্লাব বার্সেলোনা। লিগ রাউন্ডের শেষ ম্যাচে এইবারের বিপক্ষে ৪-২ গোলে জয় পেয়েছে ঠিকই; তবে লা লিগার শিরোপা হাতছাড়া হয়েছে রিয়াল মাদ্রিদের কাছে। মালাগার বিপক্ষে ২-০ গোলে জিতে এবারের স্প্যানিশ লিগের চ্যাম্পিয়ন হয়েছে রিয়াল।

দল না পারলেও ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন বার্সার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। নিজের সেরাটাই উজাড় করে দিয়েছেন মেসি। সদ্য সমাপ্ত লা লিগায় সর্বোচ্চ গোলদাতা তো তিনিই। এবারের লিগে ৩৪ ম্যাচ খেলেছেন। ম্যাচের চেয়ে তার গোল সংখ্যাই বেশি। করেছেন ৩৭টি গোল।

এই ৩৭ গোলের সুবাদে লা লিগার সর্বোচ্চ গোলদাতার পুরস্কার ‘পিচিচি ট্রফি’ জিতেছেন মেসি। এ নিয়ে চতুর্থবারের মতো ‘পিচিচি ট্রফি’ জিতলেন বার্সা সুপারস্টার। এর আগে ২০০৯-১০, ২০১১-১২ ও ২০১২-১৩ মৌসুমে লা লিগার সর্বোচ্চ গোলদাতা ছিলেন মেসি।

দ্বিতীয় স্থানে থাকা লুইস সুয়ারেজ ৩৫ ম্যাচ খেলে নামের পাশে যোগ করেছেন ২৯ গোল। তৃতীয় স্থানে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এবারের লা লিগায় করেছেন ২৫টি গোল। লিগের ২৯টি ম্যাচ খেলার সুযোগ হয়েছে তার। মালাগার বিপক্ষে ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল করে লা লিগায় মেসির পর দ্বিতীয় ফুটবলার হিসেবে আট মৌসুমে ২৫ কিংবা ২৫+ গোল করার কীর্তি গড়েন রোনালদো।

এদিকে ‘পিচিচি ট্রফি’ জয়ে ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়িয়ে গেছেন মেসি। রোনালদো এ ট্রফি জিতেছিলেন তিনবার। ২০১০-১১, ২০১৩-১৪ ও ২০১৪-১৫ মৌসুমে লা লিগায় সর্বোচ্চ গোল করেছিলেন পর্তুগিজ যুবরাজ। ‘পিচিচি ট্রফি’ জয়ে সবার ওপরে তেলমো জারা। স্প্যানিশ এই কিংবদন্তি ছয়বার লা লিগায় সর্বাধিক গোল করার রেকর্ড গড়েছেন।

(দ্য রিপোর্ট/এনপিএস/মে ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর